আর্সেনালের গোল উৎসব

চ্যাম্পিয়নস লিগে দারুণ প্রত্যাবর্তন আর্সেনালের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৯ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১১

চ্যাম্পিয়নস লিগে দারুণ প্রত্যাবর্তন হলো আর্সেনালের। বুধবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পিএসভি আইন্দহোভেনকে ৪-০ গোলে উড়িয়ে দিলো গানাররা।

ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় ছয় বছর পর ফিরেছে আর্সেনাল। প্রথমার্ধে বুকায়ো সাকা, লিয়ান্দ্রো ট্রসার্ড ও গ্যাব্রিয়েল জেসুস গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। বৃষ্টিস্নাত রাতে দ্বিতীয়ার্ধে আরেকবার জাল কাঁপান অধিনায়ক মার্টিন ওডেগার্ড।

চ্যাম্পিয়নস লিগে অভিষিক্ত হওয়া আর্সেনালের একাধিক ফুটবলারের অন্যতম সাকা। ইউরোপের শীর্ষ মঞ্চে খেলতে নেমে ক্লাবের প্রথম গোল করেছেন তিনি। আট মিনিটে ওডেগার্ডের শট কিপার ওয়াল্টার বেনিতেজ ফিরিয়ে দিলে খুব কাছ থেকে জালে বল জড়ান সাকা। 

এইন্দহোভেন নিজেদের ভুলে দ্বিতীয় গোল হজম করে। তারা বলের দখল হারালে কাউন্টার অ্যাটাক থেকে সাকার বাড়ানো বলে নিচু শটে ব্যবধান বাড়ান ট্রসার্ড। ২০ মিনিটে স্কোর ২-০। পরে ট্রসার্ড জেসুসকে দিয়ে ৩৮তম মিনিটে তৃতীয় গোল করান।

আগামী রবিবার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে নর্থ লন্ডন ডার্বি মাথায় রেখে আর্সেনাল কোচ মিকেল আর্তেতা দ্বিতীয়ার্ধে সাকা, জেসুস ও ডেকলান রাইসকে মাঠ থেকে তুলে নেন। 

তবে তার এই সাহসী সিদ্ধান্তের মাশুল দিতে হয়নি গানারদের। ৭০ মিনিটে নিখুঁত ফিনিশিংয়ে জাল কাঁপান অধিনায়ক ওডেগার্ড। সামনে আরও কঠিন পরীক্ষা দিতে হবে মনে করেন এই নরওয়েজিয়ান।

ম্যাচ শেষে কোচ আর্তেতা বলেন, ‘এটা ছিল সুন্দর রাত। দুটি বক্সেই আমরা আজ ছিলাম ব্যতিক্রম এবং এটাই পার্থক্য গড়ে দিয়েছে।’ 

প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট আদায় করা আর্সেনাল আগামী সপ্তাহে লেন্সের মাঠে খেলবে। এইন্দহোভেন স্বাগত জানাবে সেভিয়াকে। দিনের আরেক ম্যাচে লেন্স ও সেভিয়া ১-১ গোলে ড্র করেছে।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত