চোরের উপর বাটপারি

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৫ মার্চ ২০২৩, ১৫:০০ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৪:৩৩

বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের চরগ্রামের এলাকার এলজিইডির ইট দিয়ে বাড়ির ওয়াল নির্মানের অভিযোগ পারভিন বেগম (৪৮) নামে এক মহিলার বিরুদ্ধে। অন্যদিকে বিষয়টি ধামাচাপা দিতে চাদা আদায়ের অভিযোগ উঠেছে বেমরতা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফরহাদ হোসেন মিলনের বিরুদ্ধে। পারভিন বেগম সদর উপজেলার বেমরতা ইউনিয়নের চরগ্রাম এলাকার মিন্টু তরফদারের স্ত্রী। ফরহাদ হোসেন মিলন বেমরতা ইউনিয়নের চরগ্রামের কামাল তরফদারের ছেলে।

খোজ নিয়ে জানা যায়, বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের চরগ্রামের বেড়িবাধ এলাকায় পানি উন্নয়ন বোর্ডের রাস্তার কাজ চলামান রয়েছে। নতুন রাস্তার কাজের শুরুতে আগের রাস্তায় থাকা পুরাতন এলজিইডির ইট পরবর্তিতে রাস্তার কাজে ব্যবহারের জন্য রাস্তার পার্শে¦র মসজিদ, বাড়ির পাশের ফাকা জায়গায় রাখা ছিল। স্থানীয় পারভিন বেগম সেই ইট কাউকে না জানিয়ে রাস্তা সংলগ্ন বাড়ির ওয়ালের কাজে ব্যবহার করেছে। বিষয়টি বেমরতা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফরহাদ হোসেন মিলন জানতে পারে। সে সরকারী জায়গায় সরকারী ইট দিয়ে বাড়ির ওয়াল নির্মানের জন্য মামলার ভয় দেখিয়ে পারভিন বেগমের কাছে ২ লক্ষ টাকা চাদাঁ দাবি করে। এক পর্যায়ে মিলনের চাপে পারভিন বেগম ১৫ হাজার টাকা দিতে বাধ্য হয়। পারভিন বেগম বলেন, বাড়ির ওয়াল নির্মানের কাজে কিছু ইটের সংকট হলে রাস্তার পার্শে¦ থাকা কিছু পুরানো ইট ব্যবহার করি। এটি জানতে পেরে চরগ্রামের ফরহাদ হোসেন মিলন, একই এলাকার সানি, ইমনসহ প্রায় ২০/২৫ জন লোক আমার বসত বাড়িতে প্রবেশ করে। সরকারী ইট কেন ব্যবহার করেছে এ জন্য তারা আমাকে মামলায় দিবে বলে বিভিন্ন হুমকি প্রদান করে। একপর্যায়ে ফরহাদ হোসেন মিলন আমার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে। মিলন একাধিক বার আমার বাড়িতে পুলিশ ও এলাকার লোকজন নিয়ে আসে। এক পর্যায়ে আমি বাধ্য হয়ে বাগেরহাটের সদর থানার পাশের্^ মিলনকে ১৫ হাজার টাকা প্রদান করি।

বেমরতা ইউনিয়ন ০৪ ওয়ার্ড ইউপি সদস্য আসাদুজ্জামান মোহন বলেন, রাস্তার ইট দিয়ে বাড়ির ওয়াল নির্মান ও চাঁদা আদায়ের বিষয়টি আমি শুনেছি। এটা সত্যিই দুঃখজনক। সরকারী সম্পদ রক্ষা ও এটা নিয়ে চাদাবাজি করা এটা কারো কাম্য নয়। বিষয়টি সঠিক ভাবে তদন্ত করা প্রয়োজন। কেউ এ ধরনের ঘটনায় জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা উচিত। এ বিষয়ে বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান বলেন, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত