চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ১২:২৮ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৫৫

স্বাস্থ্য পরীক্ষা শেষে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় রাষ্ট্রপতিকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পররাষ্ট্রসচিব, স্বরাষ্ট্রসচিব, আইজিপিসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

এর আগে বুধবার সন্ধ্যা ৭টা ১৭ মিনিটে (লন্ডন সময়) রাষ্ট্রপতি ও তার সহধর্মিণী রাশিদা খানম এবং অন্য সফরসঙ্গীদের নিয়ে ফ্লাইট হিথ্রো বিমানবন্দর ত্যাগ করে বলে জানান লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) আশেকুন নবী চৌধুরী।

এ সময় যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীন এবং লন্ডনে বাংলাদেশ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য জার্মানির রাজধানী বার্লিনের উদ্দেশে ১৬ দিনের সফরে যান রাষ্ট্রপ্রতি। সেখান থেকে ৬ নভেম্বর লন্ডনে পৌঁছান তিনি। ১৩ নভেম্বর দেশে ফেরার কথা থাকলেও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তারিখ পরিবর্তন করা হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ (৭৮) দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকাকালীন লন্ডন ও বার্লিনে তার স্বাস্থ্য পরীক্ষা করাতেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত