চার বিদেশি খেলয়ার নিয়ে বিপিএলে চট্টগ্রাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ১২:২৮ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৭

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবারের বিপিএলের ড্রাফট শেষে কিছুটা হতাশই করেছিল ভক্ত-সমর্থকদের। খুব বড় কোন নাম ছিল না চট্টগ্রামের স্কোয়াডে। স্থানীয় তরুণদের রিক্রুট করেই দল গোছানোর কাজ শেষ করেছিল তারা। তবে বিদেশী ক্রিকেটারদের ওপরেই ছিল বড় ভরসা। তুষার ইমরান নিজেও স্বীকার করে নিয়েছিলেন, বিদেশী নির্ভর দল গড়েছেন তারা। 

তবে টুর্নামেন্ট শুরুর পরেই অন্য এক চট্টগ্রামকে দেখা গেল এখন পর্যন্ত। চার ম্যাচে তিন জয় তো পেয়েছেই, সঙ্গে ব্যাটিং-বোলিংয়ে নতুন মুখদের কাছ থেকেও দারুণ সারা পাচ্ছে বন্দরনগরীর দলটি। তবে টুর্নামেন্টের মাঝপথে আবার নতুন করে নিজেদের শক্তি বাড়াচ্ছে চ্যালেঞ্জার্সরা। দলে এসেছেন মোট চার বিদেশি। তিনজন তো এরইমাঝে দলের সঙ্গে অনুশীলনও করে ফেলেছেন। 

সিলেট পর্বে এসে চট্টগ্রামের বোলিং বিভাগে যুক্ত হয়েছেন হুনাইন শাহ। বড় নাসিম শাহ এরইমাঝে পাকিস্তানের ক্রিকেটে অবিচ্ছেদ্য অংশ। অল্পদিনেই আলো ছড়িয়েছেন তিনি। এবার সেই পথ ধরেই ক্রিকেটে আসছেন হুনাইন শাহ। রোববার (২৮ জানুয়ারি) হুনাইন শাহকে দলে ভেড়ানোর বিষয়টি জানিয়েছে চট্টগ্রাম। ফেসবুকে স্ট্যাটাসে হুনাইনের ছবি যুক্ত করে চট্টগ্রাম লিখেছে, ‘স্কোয়াডে দারুণ একটা সংযুক্তি। নিশ্চয়ই চলতি বিপিএলে হুনাইনের সংযুক্তি আমাদের পেস অ্যাটাকে নতুন মাত্রা আনবে। আমরা রোমাঞ্চকর পারফরম্যান্সের দিকে তাকিয়ে।’

এবারের বিপিএলে ব্যাট হাতে আলো ছড়ালেও কিছুটা আড়ালেই আছেন চট্টগ্রামের বোলাররা। সেই বোলিং বিভাগকেই শক্তিশালী করতেই হুনাইনের আগমন। এর আগে চট্টগ্রামে এসেছেন আরেক পাকিস্তানি বোলার মোহাম্মদ হাসনাইন। পাকিস্তানের উদীয়মান এই পেসার জাতীয় দলের হয়ে নয়টি ওয়ানডে এবং ২৭ টি-টোয়েন্টিতে খেলেছেন। ফ্রাঞ্চাইজি লিগে ইতিমধ্যে ১০৪টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ২৬.০৫ গড়ে ১২৪টি উইকেট নিয়েছেন।  ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াডেও ছিলেন এই পেসার। এর আগে চট্টগ্রাম দলে টেনেছিল বিগ ব্যাশ জেতা ব্রিসবেন হিটের তারকা ব্যাটার জশ ব্রাউনকে। ১২ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়া ব্রাউনও দলের সঙ্গে অনুশীলন শেষ করেছেন। খুব শীঘ্রই মাঠে দেখা যেতে পারে এই অজি ব্যাটারকে। সঙ্গে আছেন নিউজিল্যান্ডের টম ব্রুসও। 

টম ব্রুস নিউজিল্যান্ডের হয়ে ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই তার আন্তর্জাতিক ক্রিকেটে আগমন। তবে ২০২০ সালের ফেব্রুয়ারির পর তাকে আর নিউজিল্যান্ডের হয়ে ম্যাচ খেলতে দেখা যায়নি। ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১১২টি। ১৪৪.২৫ স্ট্রাইক রেটে আড়াই হাজারের বেশি রান করেছেন এই কিউই ব্যাটার। 

 

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত