চাকরিতে বয়স বৃদ্ধির দাবিতে শাহবাগ অবরোধ, পুলিশের লাঠিচার্জ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৯ |  আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৮

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে অবরোধকালে আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় আহত হয়েছেন ১০ জন এবং দুইজনকে আটক করা হয়েছে।

শুক্রবার বিকেলে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম ও বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ব্যানারে দুইটি সংগঠন রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করলে এ ঘটনা ঘটে। এর আগে একই দাবিতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা।

জানা যায়, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ‘চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম’ ব্যানারে একদল শিক্ষার্থী শাহবাগ মোড়ের রাস্তা অবরোধ করে। এ সময় তারা সরকারকে ‘নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরির বয়স বৃদ্ধি করার দাবি’ জানায়। এতে রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। প্রায় ২৫ মিনিট পর রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশীদের নেতৃত্বে পুলিশ তাদেরকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

আন্দোলনকারীরা জানায়, আমরা শান্তিপূর্ণভাবে শাহবাগ মোড়ে অবস্থান করে বিক্ষোভ করতে গেলে পুলিশ আমাদের ওপর বিনা উসকানিতে হামলা করে। এতে আমাদের ১৫-২০ জন আহত হন। আমাদের তিনজনকে ধরে নিয়ে যায় পুলিশ। সব বাধা অতিক্রম করে আমাদের ন্যায্য আন্দোলন চালিয়ে যাবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার বলেন, চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে তারা রাস্তা বন্ধ করে দেয়। আমরা তাদের সরিয়ে দিয়েছি। একজনকে আটক করা হয়েছে। তবে যেহেতু কোনো মারামারি বা অন্যকিছু হয়নি তাই এ ঘটনায় কোনো মামলা হবে না।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত