চলে গেলেন সাবেক ফুটবলার ফজলু

  স্টাফ রিপোর্টার 

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৮ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৯:৩৮

সাবেক ফুটবলার আখতার হোসেন ফজলু ইন্তেকাল করেছেন। শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রঙ্কক্স জেকবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সত্তর ও আশির দশকে দেশের ঘরোয়া ফুটবলের পরিচিত মুখ ছিলেন ফজলু। খেলতেন স্ট্রাইকিং পজিশনে। ব্রাদার্সের হয়ে দীর্ঘদিন খেলেছেন। ১৯৭৭ সালে ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগে প্রথম হ্যাটট্রিক এসেছিল তার পা থেকে। ব্রাদার্স ছেড়ে এক মৌসুম তিনি আবাহনীতে খেলেন। এরপর  আবার তিনি ব্রাদার্সে ফিরে ১৯৮১ সালে জিতেছেন আগা খান গোল্ডকাপের শিরোপা। 

আগা খান গোল্ডকাপের শিরোপাজয়ী ব্রাদার্স ইউনিয়ন ফুটবল দল। নিচে বাম পাশে বসা দ্বিতীয়জন  আখতার ফজলু হক।

আশির দশকের মাঝামাঝি অবসর নিয়ে নিউইয়র্কে চলে যান ফজলু।সেই থেকে সেখানেই সে অবস্থান করছিলেন। ২০২০ সালে তিনি করোনায় আক্রান্ত হন। পরবর্তীতে সুস্থ হলেও শরীরে দেখা দেয় বেশ কিছু জটিলতা। শারীরিক নানান জটিলতায় বেশ অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন এই ফুটবলার। শেষে শুক্রবার শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

আখতার হোসেন ফজলুর ভাতিজা লৌহজং উপজেলার যুবলীগের যুগ্ন সম্পাদক মর্তুজা খান বলেন, আমার চাচা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি দীর্ঘদিন যাবৎ যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও দেশের প্রতি টান ছিল অপরিসীম। তিনি সবসময় ফোন করে দেশের খোঁজখবর রাখতেন।

ফজলু মুন্সীগঞ্জ জেলার লৌহজংয়র মৌছা গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। 

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত