‘চন্দ্রযান-৩’ সফল হতেই ছবি বানানোর জন্য হুড়োহুড়ি  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ১১:১৮ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১০:১৫

চাঁদের মাটিতে ‘চন্দ্রযান-৩’ এর সফলভাবে অবতরণ নিয়ে উচ্ছ্বাসে ভাসছেন ভারতীয়রা! এই সাফল্য আসতে না আসতেই সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের মিম দেখা যাচ্ছে। তার মধ্যে অন্যতম হল এবার কি এটা নিয়েও সিনেমা তৈরী হবে?

শুধু তাই নয় কোন তারকাকে দেখা যাবে সেটা নিয়েও চলছে ফিসফাস। আর সেই হাসি ঠাট্টার মাঝেই শোনা গেল ইসরোর এই অসাধ্য সাধনকে এবার সত্যি সত্যিই পর্দায় তুলে আনতে চাইছেন চিত্র পরিচালকরা।

আমেরিকা, রাশিয়া এবং চীনের পর ভারত চতুর্থ দেশ হিসেবে চাঁদে পৌঁছাল। তবে চাঁদের দক্ষিণ মেরুতে ভারতই প্রথম অবতরণ করেছে। আর এক্ষেত্রে ফার্স্ট বয়ের গল্প সেলুলয়েডের পর্দায় তুলে না ধরলে কী হয়! তাই তো চন্দ্রযান-৩ এর সফল অবতরণের পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই একাধিক চিত্রপরিচালক এবং প্রযোজনা সংস্থা ছবির নাম রেজিস্টার করতে গিয়েছেন এই বিষয় নিয়ে ছবি করার জন্য।

‘চন্দ্রযান-৩’ এর সাফল্যের কাহিনির অনুপ্রেরণায় ছবি তৈরি করার জন্য একাধিক প্রযোজকরা ভিড় জমিয়েছেন প্রোডিউসারস গিল্ড অব ইন্ডিয়া, ইমপ্পা, আইএফটিপিসির অফিসে। সেখানে এই ঘটনার উপর ভিত্তি করে তৈরি করা যাবে এমন একাধিক ছবির নাম রেজিস্টার করার আবেদন জমা পড়েছে বলে জানা গেছে।

ইমপ্পার একজন কর্মী এই বিষয়ে জানান, ইতিমধ্যেই একাধিক প্রযোজক এবং প্রোডাকশন হাউজ তাদের ছবির নাম নথিভুক্ত করতে এসেছে। এর মধ্যে ‘চন্দ্রযান ৩’, ‘মিশন চন্দ্রযান ৩’, ‘চন্দ্রযান ৩: দ্য মুন মিশন’, ‘বিক্রম ল্যান্ডার’, ‘ভারত চাঁদ পার’ এসব নাম রয়েছে।

তিনি আরও জানান যে, এরইমধ্যে তারা বহু আবেদন পেয়েছেন যদিও তার মধ্যে নামমাত্র কয়েকটিকেই অনুমতি দেবেন। আগামী সপ্তাহে তারা এই আবেদনগুলো খতিয়ে দেখবেন। তিনি জানান, পুলওয়ামা অ্যাটাকের পরও এই একই জিনিস ঘটেছিল। তবে তারা বেছে বেছে সেগুলোকেই নির্বাচন করে পারমিশন দেবেন যেগুলোকে জেনুইন বলে মনে করছেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস বাংলা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত