নগরে যান চলাচল স্বাভাবিক

চট্টগ্রামে হরতাল ঘোষণা করে মাঠে নেতাকর্মী নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ নভেম্বর ২০২৩, ১৩:৫৮ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৭:৩২

সারাদেশে বিএনপির ডাকা দুইদিনের অবরোধের মধ্যে চট্টগ্রামে হরতাল ডেকেছে বিএনপি। বিএনপি ও সমমনা দলের ডাকা অবরোধ হরতালে সাড়া দেয়নি তারা নিজেরাই। গভীর রাত ও ভোর সকালে বাসে আগুন দেওয়ার কয়েকটি নাশকতার ঘটনা ছাড়া মাঠে নীরব ভূমিকায় দলগুলো। নগরে গণপরিবহন চলাচল করেছে স্বাভাবিকভাবেই। তবে দুয়েকটি ঝটিকা মিছিল হওয়ার খবর পাওয়া গেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, নগরের জিইসি মোড়সহ গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল স্বাভাবিক। রোববার সকাল থেকেই নগরীতে গণপরিবহন চলাচল করছে। সড়কে কোন পিকেটিং ও সমাবেশ মিছিল দেখা যায়নি । বাস সিএনজি অটোরিকশাসহ ব্যক্তিগত গাড়ির পাশাপাশি চলছে পণ্যবাহী গাড়িও।

তবে সড়ক মহাসড়কগুলোতে যথেষ্ঠ সংখ্যায় আইন-শৃংখলা বাহিনী মোতায়েন থাকতে দেখা গেছে।

এদিকে সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার একদফা দাবিসহ আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল সমর্থন করে নগরীর চান্দগাঁও এলাকায় মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে যুবদলের একটি ঝটিকা মিছিল অনুষ্ঠিত হয়েছে। নগরীর  দুই নম্বর গেইটে (ষোল শহর)উত্তর জেলা বিএনপি ঝটিকা মিছিল করে।

উল্লেখ্য, আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার ও রিমান্ডের প্রতিবাদে রোববার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে নগর বিএনপি। গতকাল শনিবার চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির এক বিজ্ঞপ্তিতে জেলা ও মহানগরে সর্বাত্মকভাবে এই কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে।

অ্যাম্বুলেন্স, সংবাদপত্র ও সাংবাদিক এবং ফায়ার সার্ভিসের যানবাহন হরতালের আওতামুক্ত রাখার কথা বলা হয়েছিল বিজ্ঞপ্তিটিতে।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত