চট্টগ্রামে তেলের ট্যাংকারে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২ জনের লাশ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২১, ১১:২৩ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ০৫:১৬

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে একটি বেসরকারি জেটিতে জ্বালানি পণ্য খালাসের সময় তেল পরিবহনকারী ছোট একটি জাহাজ বা ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ট্যাংকারটি থেকে দুই ব্যক্তির লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। ট্যাংকারের ভেতরে আটকা পড়েছেন আরেকজন। শেষ খবর পাওয়া পর্যন্ত তাঁকে উদ্ধারের চেষ্টা চলছিল।

আজ বৃহস্পতিবার সকালে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোকেমিক্যালের জেটিতে ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, ট্যাংকারটি গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি কনডেনসেট খালাস করছিল। আশুগঞ্জ থেকে এই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় আজ সকাল সাড়ে ছয়টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে ছুটে যায়। এ ছাড়া কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ আজ বৃহস্পতিবার সকালে বলেন, সকালে ট্যাংকারটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এখন আগুন নিয়ন্ত্রণে এসেছে। দুর্ঘটনার পর দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আরেকজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত