ঘূর্ণিঝড় মোখা: খুলনায় প্রস্তুত ৪০৯ আশ্রয়কেন্দ্র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০২৩, ১৫:২১ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০৩:৫২

ছবি: সংগৃহীত

খুলনায় ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় প্রস্তুত করা হচ্ছে ৪০৯টি আশ্রয়কেন্দ্র। এসব কেন্দ্রে ২ লাখ ৭৩ হাজার ৮৫০ মানুষ আশ্রয় নিতে পারবেন। এদিকে বৃহস্পতিবার (১১ মে) বেলা সাড়ে ৩টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ডাকা হয়েছে।  

খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ঘূর্ণিঝড় মোকাবেলার জন্য ৪০৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হচ্ছে। ফলে পরিস্থিতি অনুযায়ী ঝুঁকিপূর্ণ এলাকার লোকজন সেখানে আশ্রয় নিতে পারবেন। এসব আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৭৩ হাজার ৮৫০ জন মানুষ অবস্থান নিতে পারবেন। 

তিনি আরও জানান, সার্বিক প্রস্তুতি নেওয়ার জন্য বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা ডাকা হয়েছে। আবহাওয়া অফিসের মাধ্যমে ঘূর্ণিঝড়ের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবদুল করিম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, উপজেলা পর্যায়ের কর্মকর্তাদেরকে সতর্ক করা হয়েছে। বিপদ সংকেত জারি হলে তারা এলাকায় মাইকিং করবেন। এছাড়া কর্মকর্তা-কর্মচারীদেরকে নিজ নিজ কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে।

খুলনা আবহাওয়া অফিসের ইনচার্জ আমিরুল আজাদ জানান, বর্তমানে সম্ভাব্য ঘূর্ণিঝড়ের যে গতিপথ রয়েছে, তা পরিবর্তন না হলে আপাতত ঘূর্ণিঝড় খুলনা উপকূলে আঘাত হানার আশংকা নেই। তবে ঝড়ের প্রভাবে হালকা বাতাস ও ভারী বৃষ্টি হতে পারে। ১৩ মে থেকে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত