ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটটি ফ্লাইট অবতরণ করতে পারেনি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৮ জানুয়ারি ২০২৩, ১৩:৪৪ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ২০:৩২

ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটটি ফ্লাইট অবতরণ করতে পারেনি। এ ছাড়া সাতটি ফ্লাইট যথাসময়ে ঢাকা থেকে যেতে পারেনি।

গতকাল শনিবার রাত থেকে আজ রোববার সকাল পর্যন্ত উড়োজাহাজ ওঠানামায় এই ব্যাঘাত ঘটে বলে নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক উইং কমান্ডার শাহেদ আহমেদ খান।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরের রানওয়ে ঠিকমতো দেখা যাচ্ছিল না। ফলে বিশ্বের বিভিন্ন বিমানবন্দর থেকে ঢাকায় আসা সাতটি ফ্লাইট ভারতের কলকাতায় অবতরণ করে। আর একটি ফ্লাইট অবতরণ করে মিয়ানমারের ইয়াঙ্গুনে।

কলকাতায় সালাম এয়ার, জাজিরা এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, এয়ার অ্যারাবিয়ার, গালফ এয়ার, মালিন্দো এয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি করে ফ্লাইট অবতরণ করেছে। এ ছাড়া এয়ার এশিয়ার একটি ফ্লাইট মিয়ানমারের ইয়াঙ্গুনে অবতরণ করেছে।

অন্যদিকে, ঘন কুয়াশার কারণে ওমান এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, কাতার এয়ারওয়েজ, এমিরেটস এয়ারলাইনস, সৌদি এয়ারলাইনস, হিমালয় এয়ারলাইনস ও ফ্লাই দুবাই এয়ারলাইনসের একটি করে ফ্লাইট যথাসময়ে ঢাকা থেকে উড্ডয়ন করতে পারেনি।

কুয়েত এয়ারলাইনসের একটি ফ্লাইট গতকাল দিবাগত রাত তিনটার দিকে ঢাকা থেকে ছাড়ার কথা ছিল। কিন্তু কুয়াশার কারণে ছাড়তে পারেনি। ফ্লাইটটি আজ বেলা সোয়া তিনটার দিকে ছাড়বে বলে ঠিক করা হয়েছে।

বিমানবন্দরের কর্মকর্তারা বলেন, এখন আবহাওয়া পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই ঢাকায় নামতে না পারা ফ্লাইটগুলো এখন ফিরতে শুরু করেছে। পাশাপাশি ঢাকা থেকে যথাসময়ে যেতে না পারা ফ্লাইটগুলো এখন উড্ডয়ন শুরু করেছে। এ কারণে বিমানবন্দরে যাত্রীদের ব্যাপক চাপ সৃষ্টি হয়েছে। আজ বেলা তিনটা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে তাঁরা আশা করছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত