গোলাম ফারুকের বিদায়, ডিএমপির দায়িত্ব নিলেন হাবিবুর রহমান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৭:০৫

 ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। এর আগে গত ২০ সেপ্টেম্বর হাবিবুর রহমানকে ডিএমপির কমিশনার হিসেবে পদায়ন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপন জারি করা হয়। 

শনিবার (৩০ সেপ্টেম্বর) ডিএমপির হেডকোয়ার্টার্সে বিদায়ী কমিশনার খন্দকার গোলাম ফারুকের থেকে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

ডিএমপি জানিয়েছে, ডিএমপিতে দায়িত্ব হস্তান্তরের মধ্য দিয়ে সুদীর্ঘ ৩২ বছর ৮ মাসের চাকরি জীবনের ইতি টেনে অবসরজনিত ছুটিতে যাচ্ছেন সদ্য বিদায়ী ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক। একই সময়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। তিনি বিদায়ী কমিশনার কমিশনার খন্দকার গোলাম ফারুকের স্থলাভিষিক্ত হলেন।

আনুষ্ঠানিকভাবে রীতি অনুযায়ী বিদায়ী কমিশনার খন্দকার গোলাম ফারুককে পুলিশ সদস্যরা ফুলের রশি দিয়ে গাড়ি টেনে বিদায় জানান। এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা আবেগাপ্লুত হয়ে ওঠেন। এর আগে বিদায়ী কমিশনারকে বিদায়ী সালাম প্রদান করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত একটি চৌকস দল।

হাবিবুর রহমান ১৯৬৭ সালে গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। পুলিশের নানা সংস্কার কাজের পাশাপাশি নেতৃত্বসুলভ আচরণের জন্য তিনি বাহিনীতে প্রসংসনীয়। ক্রীড়া সংগঠক ছাড়াও মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে তার সুখ্যাতি রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত