গাজায় 'যুদ্ধ' বন্ধের তাগিদ কমলা হ্যারিসের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ১১:০২ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে দেখা করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাটিক পার্টির নতুন প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস। তিনি গাজা যুদ্ধে হতাহতদের নিয়ে গুরুতর উদ্বেগের কথা ইসরায়েলি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। খবর বিবিসির। 

গতকাল নেতানিয়াহুর সঙ্গে হোয়াইট হাউসে প্রায় ৪০ মিনিট বৈঠক হয়েছে কমলা হ্যারিসের। এরপর তিনি সাংবাদিকদের বলেছেন, আলোচনা গঠনমূলক ও স্পষ্ট হয়েছে। কমলা বলেন, এই যুদ্ধ এখন বন্ধের সময় এসেছে। মার্কিন ভাইস প্রেসিডেন্ট এ সময় দ্বি-রাষ্ট্র সমাধানের পথের প্রয়োজনীয়তার ওপরও জোর দিয়েছেন। 

তবে ইসরায়েলের প্রতি অটুট প্রতিশ্রুতির কথাও জানান কমলা হ্যারিস। তিনি উল্লেখ করেন, গত ৭ অক্টোবর এই সংঘাতের শুরু হয়। সেইসময় হামাস সন্ত্রাসীদের হামলায় নিহত হয় ১২০০ ইসরায়েলি এবং ২৫০ জনকে জিম্মি করা হয়। 

কমলা হ্যারিস বলেন, নিজেকে রক্ষার অধিকার আছে ইসরায়েলের তবে সেটা তারা কীভাবে করে এটাই হলো ব্যাপার। এ সময় তিনি গাজায় ভয়াবহ মানবিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। মার্কিন ভাইস প্রেসিডেন্ট বলেন, আমরা নিজেদেরকে কষ্টের কাছে অসাড় হতে দিতে পারি না এবং আমি এনিয়ে নীরব থাকব না। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত