গজারিয়ায় রাস্তা খুলে দেওয়ার দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

  মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ 

প্রকাশ: ৪ জুন ২০২২, ২২:৩৪ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ১৭:১৪

মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বাউশিয়া পাখির মোড় এলাকায় থেকে শহীদ নজরুল ইসলামের মাজার,কেন্দ্রীয় গোরস্থান, মসজিদ ও গোমতী নদীর ঘাটে আসা যাওয়ায় পুরাতন রাস্তা খুলে দেওয়ার দাবীতে বিক্ষোভ করেছে শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ শনিবার সকাল ১১টার দিকে বাউশিয়া পাখির মোড় এলাকায় ৪০ বছরের পুরানো রাস্তা খুলে দেওয়ার দাবীতে এ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা বলেন, ৪০ বছরের পুরানো এ রাস্তাটি গোমতী ২য় সেতুটি করার সময় সড়ক ও জনপদ কর্মকর্তাদের নিরাপত্তার স্বার্থে দীর্ঘ ৪টি বছর ধরে বাউশিয়া পাখির মোড় এলাকায় হইতে নজরুল ইসলামের মাজার,কেন্দ্রীয় গোরস্থান, মসজিদ ও গোমতী নদীর ঘাটে আসা যাওয়ার পুরাতন রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়। ঔ সময় বলা হইছে কাজ শেষে রাস্তাটি খুলে দেওয়া হবে। কিন্তু প্রায় ৪টি বছর অতিবাহিত হলেও রাস্তাটি এখনো খুলে দেওয়া হয়নি। রাস্তাটি বন্ধ হওয়াতে আমরা শহীদ নজরুল ইসলামের মাজারে পুস্তক অর্পন করতে পারি না। আমাদের ৮নং ওয়ার্ডে কোন মানুষ মারা গেলে তাকে দাফন করতে প্রায় দুই কিলোমিটার রাস্তা ঘুরে গোরস্থানে আসতে হয়। নদী পথে বিভিন্ন জেলার মানুষ এ নদীর ঘাটে নেমে বিভিন্ন গন্তব্য যাতায়াত করতো। রাস্তাটি বন্ধে সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছে। তাই আমাদের দাবী দ্রত যেন রাস্তাটি খুলে দেওয়া হয়।

বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান বলেন, প্রায় ৪ বছর ধরে ব্যস্ততম সড়কটি বন্ধে মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে। জনগণের ভোগান্তির কথা চিন্তা করে রাস্তাটি খুলে দেওয়ার জোড় দাবি জানাই।

শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের খবর পেয়ে ঘটনার স্থলে আসেন গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী। তিনি রাস্তাটি পরিদর্শন করে শিক্ষার্থীদের আশ্বস্ত করে তিনি বলেন, আগামী সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা ও বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান ও স্থানীয় ইউপি সদস্যদের উপস্থিততে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেবো। আজকে মুলত আমরা দেখে গেলাম।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত