খুললো ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল, ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৫ অক্টোবর ২০২১, ১০:৪৭ |  আপডেট  : ২২ অক্টোবর ২০২১, ০৬:৪০

দীর্ঘ দেড় বছর অপেক্ষার প্রহর শেষে আজ মঙ্গলবার (৫ অক্টোবর) খুলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী সভা সিন্ডিকেটের সিদ্ধান্তের আলোকে কমপক্ষে এক ডোজ করোনার টিকা নেওয়া শর্তে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খুলেছে আবাসিক হল।

মঙ্গলবার (৫ অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই আসতে শুরু করেছে শিক্ষার্থীরা। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করে শিক্ষার্থীদের আগমনের সংখ্যা। হলগুলোর গেইটে হাউজ টিউটররা চেয়ার-টেবিলে শিক্ষার্থীদের বরণ করে ফুল, চকলেট ও বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত মাস্ক দিয়ে। হলে ঢুকতে চেক করা হচ্ছে শরীরের তাপমাত্রা, করানো হচ্ছে স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশিকা।

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে হলে আগত শিক্ষার্থীরাও আছেন খোশ মেজাজে। সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী হিজবুল্লাহ নিহার সাঈদ বলেন, অনেকদিন পর হলে প্রবেশ করতে পেরে ভালো লাগছে। এতদিন মেসে ছিলাম, অনেক কষ্ট করতে হয়েছে। এখন অন্তত পড়ার পরিবেশটা পাবো।

মাস্টার দা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী তৌহিদ হাসান বলেন, এই দিনটির জন্য অপেক্ষা করছিলাম, অবশেষে পেলাম। এখন মনে হচ্ছে পৃথিবীটাও সুস্থ, সব স্বাভাবিক। হল কর্তৃপক্ষকে ধন্যবাদ সুন্দরভাবে আমাদের বরণ করে নেওয়ার জন্য।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত