খালেদা জিয়ার জন্য মানবাধিকারের সর্বোচ্চ নজির দেখিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২১, ১৭:৫২ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০৬:০৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসাকে ইস্যু বানিয়ে দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইছে বিএনপি। ঘোলা পানিতে মাছ শিকার করাই দলটির উদ্দেশ্য। আজ শুক্রবার সকালে নিজের বাসভবনে ব্রিফিংকালে এমন অভিযোগ করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মানবাধিকারের সর্বোচ্চ নজির দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, কোনো সভ্য দেশের নেতার কাছে এমন বক্তব্য আশা করা যায় না। এ প্রসঙ্গ টেনে তিনি বলেন, এ দেশের রাজনীতিতে কে মানবিকতার নজির স্থাপন করেছেন? আর কারা রাজনীতিতে শিষ্টাচারহীনতা, অশালীনতার চর্চা করে যাচ্ছে? ২১ আগস্ট রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল বিএনপি। অথচ তখন সংসদে দাঁড়িয়ে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, গ্রেনেড নাকি শেখ হাসিনা ভ্যানিটি ব্যাগে করে নিয়ে গিয়েছিলেন।

ওবায়দুল কাদের বিএনপির মহাসচিবের উদ্দেশে বলেন, খালেদা জিয়ার এমন বক্তব্য কোনো সভ্য দেশের নেতার বক্তব্য ছিল?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সন্তানের মৃত্যুর পর বেগম জিয়াকে সান্ত্বনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন গিয়েছিলেন, তখন তারা দরজা বন্ধ করে দিয়েছিলেন—এমন অমানবিক ও অসভ্য আচরণ একটি রাজনৈতিক দলের প্রধান করতে পারেন? এর জবাব কি দেবেন বিএনপি মহাসচিব? গণভবনে চায়ের আমন্ত্রণের বিপরীতে গালিগালাজ কোনো দলের প্রধান করতে পারেন? এর জবাব কি বিএনপি মহাসচিব দেবেন?

ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়ার শাসনামলে কোনো দণ্ডিত, সাজাপ্রাপ্ত আসামি এ ধরনের কোনো সুযোগ পেয়েছেন কি? অথবা তাদের শাসনামলে বিরোধী দলের কেউ এমন সুযোগ পেয়েছেন, এ ধরনের কোনো নজির তারা দেখাতে পারবেন কি?

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত