খাগড়াছড়িতে সেতু ভেঙে নদীতে পাথর বোঝাই ট্রাক, যান চলাচল ব্যাহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ মার্চ ২০২৩, ১৪:২৫ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৩:৪২

খাগড়াছড়ির দীঘিনালার মাইনী নদীর সেতু ভেঙে পাথরবোঝাই ট্রাক নিচে পড়ে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার (৭ মার্চ) সকালে দীঘিনালা উপজেলার কবাখালী অংশে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সেতু ভেঙে যাওয়ায় দীঘিনালা-সাজেক এবং দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে যোগাযোগ বন্ধ থাকলেও দীঘিনালা থানা বাজারের বিকল্প সেতু দিয়ে যাত্রীবাহী ছোট পরিবহন চলাচল করছে। এতে সরু সড়কে চলাচল করতে গিয়ে ভোগান্তিতে পড়েছেন দুই পারের মানুষ।

স্থানীয়রা জানান, সীমান্ত সড়কের কাজে পাথর নেওয়ার সময় দীঘিনালার মাইনী বেইলি সেতু পার হওয়ার সময় পাটাতন ভেঙে এ দুর্ঘটনা ঘটে। সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় এটি মেরামত করে ব্যবহার করা হচ্ছিল। 

 

সেতু ভেঙে পাথরবোঝাই ট্রাক নিচে পড়ে গেছে

সাজেকের অবকাশ রিসোর্টের ম্যানেজার মো. নাজমুল হাসান বলেন, ‘দুপুরে অনেক পর্যটক সাজেক চলে এসেছে। সেতু ভেঙে পড়ায় বিকল্প সেতু ব্যবহার করে আসা-যাওয়া করা যাচ্ছে। তবে সেখানে যানজটের সৃষ্টি হয়েছে।’

খাগড়াছড়ি সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, দীঘিনালা থেকে সাজেক পর্যন্ত সড়কটি সেনাবাহিনীর ইসিবি কোর দেখাশোনা করে। যদি সেনাবাহিনী থেকে সওজের কাজে কারিগরি কোনও সহযোগিতা লাগে তাহলে দেওয়া হবে।

পাঁচ টনের বেশি ভারী যানবাহন চলাচলে নিষেধ থাকলেও কাঠ, পাথর ও ইটবোঝাই ট্রাক পারাপার হয় এ সেতুতে। কাঠবোঝাই ট্রাক পার হতে গিয়ে ২০১৭ সালে ভেঙে যায় সেতুটি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত