খরুচে বোলিংয়ের পরও জোড়া রেকর্ড মোস্তাফিজের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ এপ্রিল ২০২৪, ১৩:৪১ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ সময় কাটাচ্ছেন মোস্তাফিজুর রহমান। দলটির হয়ে টানা তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন টাইগার এই পেসার। তবে আগের দুই ম্যাচের মতো আলো ছড়াতে পারেননি দ্য ফিজ। উল্টো বেশ খরুচে বোলিং করেছেন।

রোববার (৩১ মার্চ) বিশাখাপত্তমে আসরের ১৩তম ম্যাচে দিল্লি ক্যাপিটালের মুখোমুখি হয় চেন্নাই। আগেই ধারণা করা হচ্ছিল, এই উইকেটে বেশ রান হবে। ম্যাচজুড়েও সেটির প্রমাণও দিয়েছিলেন দিল্লির ব্যাটাররা। স্বাগতিক ব্যাটারদের ঝড়ে বাদ পড়েননি বাংলাদেশি পেসারও। তবে এদিন এক উইকেট শিকার করে জোড়া রেকর্ড গড়েছেন দ্য ফিজ।

এদিন স্বীকৃতি টি-টোয়েন্টিতে তিনশ উইকেট পাওয়ার কীর্তি গড়েছেন ফিজ। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই মাইলফলকে নাম লিখিয়েছেন তিনি।

এর আগে, প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে প্রথম তিনশ উইকেটের মাইলফলক পেরিয়েছেন সাকিব আল হাসান। এক্ষেত্রে দ্রুততম বোলার হিসেবে এই রেকর্ড গড়েছেন ফিজ। সাকিবের চেয়ে ১৮ ম্যাচ কম খেলে এই রেকর্ড গড়েছেন মোস্তাফিজ। ৩০০ উইকেটে পৌঁছাতে সাকিবের লেগেছিল ২৬১ টি-টোয়েন্টি ম্যাচ।

এদিকে সবচেয়ে কম বয়সী টাইগার বোলার হিসেবে ৩০০ উইকেট পেয়েছেন ফিজ। ২৮ বছরে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি। অন্যদিকে ৩১ বছর বয়সে তিনশতম টি-টোয়েন্টি উইকেট পেয়েছেন সাকিব। সবমিলিয়ে ৪২৮ ম্যাচে সাকিবের শিকার ৪৮২ উইকেট।

উল্লেখ্য, রোববার (৩১ মার্চ) আগে ব্যাট করতে নেমে চেন্নাইকে ১৯১ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি ক্যাপিটালস। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান তুলে চেন্নাই। এতে ২০ রানে জয় পায় দিল্লি। ফলে টানা দুই জয়ের পর হারের তিক্ত স্বাদ পেলো চেন্নাই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত