ক্রিকেটার মোশাররফ রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণের অনুমোদন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২২, ১০:৫০ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৬:২১

বেইন টিউমারে আক্রান্ত হয়ে নিহত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের কবরকে স্থায়ীভাবে সংরক্ষণের অনুমোদন দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। বনানী কবরস্থানের অস্থায়ী কবরটি এখন থেকে স্থায়ীভাবে থাকবে।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় বনানী কবরস্থানে রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের অনুমোদন দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

এর আগে তিন বছরের বেশি সময় ধরে ব্রেইন টিউমারের সঙ্গে লড়াই করে গত ১৯ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল। তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

রুবেলের স্ত্রী চৈতী ফারহানা রূপা স্বামীর কবরটি স্থায়ী করার আবেদন করলে তাৎক্ষণিকভাবে রুবেলের কবরটি স্থায়ী করার ব্যবস্থা নিতে নির্দেশ দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। 
 


মোশাররফ রুবেল জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়ে ৪ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২৬ রান সংগ্রহ করেন। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ রুবেল প্রথম শ্রেণির ১১২ ম্যাচে ৩৯২ উইকেট শিকার করেছেন। সেই সঙ্গে ব্যাট হাতে দুই সেঞ্চুরি আর ১৬টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৩০৫ রান সংগ্রহ করেন।  

লিস্ট ‘এ’ ১০৪ ম্যাচে অংশ নিয়ে ১২০ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ৮ ফিফটির সাহায্যে ১ হাজার ৭৯২ রান সংগ্রহ করেন। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৫৬ ম্যাচে অংশ নিয়ে ৬০ উইকেট শিকারের পাশাপাশি ৬২ রান সংগ্রহ করেন রুবেল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত