কোম্পানীগঞ্জ আ'লীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ, পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২১, ১৫:১২ |  আপডেট  : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪০

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  সিরাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরনবী চৌধুরী গুলিব্ধি হয়েছেন। 

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মাস্টারপাড়া এলাকায় তিনি সন্ত্রাসীদের গুলিতে আহত হন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগনে ফখরুল ইসলাম রাহাত আহত নুরনবী চৌধুরীর উদ্ধৃতি দিয়ে জানান, বসুরহাট পেৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নির্দেশে তার অনুসারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সন্ত্রাসী রাসেল ওরফে কেচ্ছা রাসেল সোমবার  সকালে অস্ত্র নিয়ে মাস্টারপাড়া এলাকায় ওঁৎ পেতে ছিল। 

নুরনবী চৌধুরী মোটরসাইকেলযোগে নিজ বাড়ি থেকে কয়েকজন অনুসারী নিয়ে বসুরহাট বাজারে আসার পথে পৌরসভার মাস্টারপাড়া এলাকায় পৌছলে আগে থেকে ওঁৎ পেতে থাকা কেচ্ছা রাসেল ও তার লোকজন তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে।  এসময় তিনি দুই পায়ে গুলিবিদ্ধ হন।  

পরে গুলিবিদ্ধ অবস্থায় সন্ত্রাসী কেচ্ছা রাসেল ও তার সাঙ্গপাঙ্গরা তাকে পিটিয়ে দুই পা ভেঙ্গে দেয়।  একপর্যায়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।  প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান এ হামলার জন্য বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জা ও তার সন্ত্রাসীদের দায়ী করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, সরকারি ঘর দেওয়ার কথা বলে হতদরিদ্র মানুষের কাছ থেকে জনপ্রতি বিভিন্ন পরিমাণে টাকা নিয়েছিলেন নুরনবী চৌধুরী। ঘর না দেওয়ায় এবং পাওনা টাকা না দেওয়ায় পাওনাদাররা সকালে তার ওপর হামলা করে।

এ বিষয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল বলেন, মেয়র আবদুল কাদের মির্জার সন্ত্রাসীরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউপি চেয়ারম্যান নূরনবী চৌধুরীকে পিটিয়ে ও গুলি করে আহত করে। এক পর্যায়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি ডান পায়ের এবং বাম পায়ের হাটুর নিচে দুই জায়গায় গুলিবিদ্ধ হয়েছেন।  গুলির অনেক ভেতরে চলে গেছে।  তার পা ভেঙে দেওয়া হয়েছে।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি হামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার শামীম আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত