কে এই আয়েজা খান ?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ এপ্রিল ২০২৪, ১৭:২৮ |  আপডেট  : ১৩ এপ্রিল ২০২৪, ০৫:২৭

আয়েজা খান পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী এবং মডেল। তার ফ্যান ফলোয়িং নজিরবিহীন। তার মনোরম ব্যক্তিত্ব এবং ভক্তদের সাথে তার ব্যক্তিগত জীবনের ঝলক শেয়ার করার ব্যাপারে তার উদারতা তাকে ভক্তদের আরও কাছে নিয়ে এসেছে। তিনি সেই কয়েকজন সেলিব্রিটিদের মধ্যে একজন যারা তাদের ইমেজ সম্পর্কে সত্যই সচেতন। তিনি সবসময় লাইমলাইটে থাকলেও কখনও কোনও বিতর্কের অংশ হননি।

অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি একজন মা এবং একজন স্ত্রীও যার জন্য পরিবার সবকিছুর আগে আসে। পরিবার বা কাজ যাই হোক না কেন সবকিছুর উপরে থাকার জন্য তিনি কঠোর পরিশ্রম করেন। একই সাথে নিজের ইমেজ ধরে রাখা আর বিতর্ক থেকে দূরে থাকার কাজটিও সমান তালে সামাল দেন। ব্যক্তিগত জীবনে আয়েজা খান একজন আলাপচারী এবং মজার-প্রেমময় ব্যক্তি যার জন্য পরিবারের সাথে সময় কাটানো অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।  

শোবিজে তার কেরিয়ার শুরু হয়েছিল ভাগ্যক্রমেই। আয়েজা খান বড় হওয়ার সময় একজন টমবয় ছিলেন। তিনি ভাইদের দ্বারা বেষ্টিত ছিলেন . তিনি তাদের সাথে খেলতেন এবং  নিজেকে একটি ছেলে হিসাবে দেখতেন।  যখন তিনি ইন্ডাস্ট্রিতে যোগ দেন তখনই তিনি বুঝতে পেরেছিলেন যে তার আসল পরিচয় কী।

বিয়ের পর আয়েজা খান তার ক্যারিয়ারকে আগের চেয়ে আরও বেশি গুরুত্ব সহকারে নিতে শুরু করেন। তার মতে, বিয়ের পর সে আরও মনোযোগী হয়ে ওঠে। তার জন্য অভিনয় একটি বিনোদন নয় কিন্তু স্পষ্টতই একটি ক্যারিয়ার পছন্দ যা সে সত্যিই গুরুত্ব সহকারে নেয়। আয়েজা খান ড্রামা সিরিয়াল 'পেয়ারে আফজাল' কে তার জীবনের সবচেয়ে ফলপ্রসূ অভিজ্ঞতা বলে মনে করেন।  

বছরের পর বছর ধরে তিনি অনেক মানসম্পন্ন নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন। বেশ কয়েকটি সাক্ষাত্কারে, তিনি জানান যে তিনি শুধুমাত্র এমন নাটকে কাজ করতে পছন্দ করেন যাতে কোনও বার্তা থাকে। তিনি নায়কদের কাঁদাতে বদ্ধপরিকর ছিলেন। মহব্বত তুমসে নফরাত হে এবং তৌ দিল কা কেয়া হুয়াতে তিনি এমন চরিত্রে অভিনয় করেছেন। যদিও বেশিরভাগ ক্ষেত্রে, আয়েজা এমন চরিত্রে অভিনয় করেন যেগুলি অনেক সমস্যার মধ্য দিয়ে যায়। একটি বিষয় নিশ্চিত যে তিনি যে নাটকে কাজ করেছেন তা ব্যাপকভাবে সারা পেয়েছে।

আয়েজা খান এর কাজ করা জনপ্রিয় কিছু নাটকের তালিকা-

তুম জো মিলি - ২০০৯

চন্দন - ২০০৯

পুল সিরাত – ২০১০

লারকিয়ান মহল্লায় কি – ২০১০

টুটে হুয়ে পের  – ২০১১

মায়ে নি – ২০১১

কালা জাদু - ২০১১

কিতনি গিরহেঁ বাকি হ্যায় – ২০১১

শাদি মুবারক - ২০১২

মি-রাকসাম – ২০১২

জারদ মৌসম – ২০১২

মেরা সাইন ২ – ২০১২

মাহি আয়ে গা – ২০১২

আকস - ২০১২

কাহি উনকাহি – ২০১২

মেরি জিন্দেগি হ্যায় তু – ২০১২

আধুরী আওরাত – ২০১৩

অতিরিক্ত: ম্যাঙ্গো পিপল – ২০১৩

কিতনি গিরহেঁ বাকি হ্যায় – ২০১৩

শাড়ি ভুল হামারি থি – ২০১৩

গালতি সে ভুল হোগাই – ২০১৩

পেয়ারে আফজাল – ২০১৩

দো কদম ডোর থায় – ২০১৪

মেরে মেহেরবান - ২০১৪

জাব উই ওয়েড – ২০১৪

বিখরা মেরা নসীব -২০১৪

তুম কোন পিয়া – ২০১৬

শেহরনাজ - ২০১৬

মহব্বত তুমসে নফরাত হ্যায় – ২০১৭

তাউ দিল কেয়া হুয়া – ২০১৯

ইয়ারিয়ান - ২০১৯

মেরে পাস তুম হো – ২০২০

থোরা সা হক - ২০২০

মেহর পোশ - ২০২০

চুপকে চুপকে - ২০২১

চৌধুরী অ্যান্ড সন্স - ২০২২

চান্দ তারা - ২০২৩

মে - ২০২৩

জান এ জাহান - ২০২৪

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত