কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে মওদুদ আহমদের মরদেহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ১০:৪৭ |  আপডেট  : ১২ মে ২০২৪, ০১:৪৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ বৃহস্পতিবার বিকেল ৫টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় আনা হবে। এদিন রাতে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হবে তার মরদেহ।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মরদেহ রাখা হবে। সেখানে দেশের সর্বস্তরের মানুষ প্রথিতযশা এই রাজনীতিককে শেষ শ্রদ্ধা জানাবেন।

শায়রুল কবির খান আরও বলেন, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার ঘোষণা থাকলেও করোনা পরিস্থিতির কারণে সরকারের অনুমতি না পাওয়ায় সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রথম জানাজা হবে। সেখান থেকে নেওয়া হবে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে। দলের পক্ষ থেকে তার কফিনে শ্রদ্ধা জানাবেন দলীয় মহাসচিব, সিনিয়র নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা। সেখানে ১১টায় জানাজা হবে। পরে মরদেহ নিয়ে যাওয়া হবে নোয়াখালীতে। নোয়াখালীর বসুরহাট ও কোম্পানীগঞ্জে দুটি জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

মওদুদ আহমদের মৃত্যুতে বিএনপি বৃহস্পতিবার ঢাকাসহ সারাদেশে শোক পালন করছে। এ উপলক্ষে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

অপরদিকে নোয়াখালীর এই কৃতি সন্তানের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে বসুরহাট পৌরসভা। বুধবার রাত ৯টায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা মওদুদের মৃত্যুতে তিন দিনের এই শোক ঘোষণা করেন। বৃহস্পতি, শুক্র ও শনিবার এই শোক পালন করা হবে।

গত মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান বিএনপির এই বর্ষিয়ান নেতা। তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

চিকিৎসার জন্য গত ১ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। এর আগে প্রায় দুই মাস তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা নেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত