কেনিয়ার বিরুদ্ধে বাঘিনীদের বড় জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১১:৫৬ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১৮:৪৫

কমনওয়েলথ গেমস বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে ৮০ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কেনিয়ার মেয়েরা গুটিয়ে যায় পঞ্চাশের আগেই।

১২.৪ ওভার ব্যাট করে ৪৫ রানে থামে কেনিয়া। টাইগ্রেস বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার ৩.৪ ওভারে ১২ রানে নেন ৫ উইকেট। টি-টুয়েন্টিতে এটিই বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড। আর ম্যাচে ৫ উইকেটে নেওয়ার ঘটনা দ্বিতীয়বার।

২০১৮ সালে আয়ারল্যান্ড সফরে জাহানারা আলম ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন। যে কোনো ফরম্যাটে সেটি ছিল প্রথম ৫ উইকেট শিকারের ঘটনা। পরে ওয়ানডেতে ৬ উইকেট নিয়েছিলেন খাদিজাতুল কুবরা।

কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ রানে ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ওভারও শেষ হয়ে যায় নয়টি। সালমা খাতুন ও রিতু মনি পাড়ি দেন বাকি পথ। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটি এনে দেয় লড়াকু পুঁজি।

সালমা ৩২ বলে ৩৩ ও রিতু ৩৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। দুজনই মারেন তিনটি করে চার। টাইগ্রেস ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে আসে ১৯ বলে ২৬ রান। এ বাঁহাতি ব্যাটার মারেন সর্বোচ্চ চারটি চার। তিন ব্যাটার ছাড়া বাকি কেউ ছুঁতে পারেননি দুই অঙ্ক।

প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৪৯ রানে অলআউট করে ৮ উইকেটে ম্যাচ জেতে নিগার সুলতানার দল। দ্বিতীয় ম্যাচেও পঞ্চাশের আগেই থামল প্রতিপক্ষের ইনিংস। টিম টাইগ্রেসের তৃতীয় ম্যাচ ২৩ জানুয়ারি স্কটল্যান্ডের বিপক্ষে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত