কেউ আমাদের থামাতে পারবে না- নেতানিয়াহু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ১০:৫১ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৬:২৪

বিশ্বজুড়ে যুদ্ধবিরতির দাবি উঠলেও গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। বেসামরিক মানুষদের নৃশংসভাবে হত্যার ঘটনায় বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়েছে ইসরায়েল। এমনকি গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ আদালতেও মামলা চলছে। এই পরিস্থিতিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলছেন, কেউ আমাদের থামাতে পারবে না। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

ইসরায়েল প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, গাজায় কেউ আমাদের থামাতে পারবে না। তিনি বলেন, হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালাবে ইসরায়েল। সভ্য বিশ্বের স্বার্থে আমাদের জিততে হবে।

নেতানিয়াহু বলেন, কেউ আমাদের থামাতে পারবে না। দ্য হেগ (আন্তর্জাতিক অপরাধ আদালত) নয়, অ্যাক্সিস অব ইভিল (অশুভ শক্তি) নয় এবং অন্য কেউই নয়। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান আগ্রাসন রোববার ১০০তম দিনে পা দিচ্ছে। এই অবস্থায় শনিবার টেলিভিশনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নেতানিয়াহু।

নেতানিয়াহু দাবি করেন, গাজায় তার বাহিনীর সামরিক হামলা এরই মধ্যে অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ডে থাকা হামাস ব্যাটালিয়নের বেশিরভাগকেই নির্মূল করেছে।

তবে তিনি বলেন, উত্তর গাজা থেকে যারা বাস্তুচ্যুত হয়েছেন তারা শিগগিরই তাদের বাড়িতে ফিরতে পারবেন না।
এদিকে সম্প্রতি অক্সফাম দাবি করেছে, গাজায় ইসরায়েলের যুদ্ধে ফিলিস্তিনিদের দৈনিক মৃত্যুর সংখ্যা ২১ শতকের অন্য যে কোনও বড় সংঘাতকে ছাড়িয়ে গেছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত