কীটনাশক স্প্রে করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১৮:৪৮ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৮

কাউনিয়ায় আমন ধান ক্ষেতে কীটনাশক স্প্রে করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইসমাইল হোসেন (২৮) নামে এক কৃষক মারা গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার টেপামধুপুর ইউনিয়নের রাজিব গ্রামে আমন ধানক্ষেত থেকে ওই কৃষকের মরদেহ উদ্ধার করে পরিবারের লোকজন। 

পারিবারিক সূত্রে জানাগেছে শুক্রবার সকাল আনুমানিক সাড়ে দশটার দিকে বাড়ি থেকে ধান ক্ষেতে পোকা দমনে কীটনাশক স্প্রে করতে বের হন রাজীব গ্রামের আঃ মালেকের পুত্র ইসমাইল হোসেন। কিন্তু দুপুর গড়িয়ে বিকেল এমনকি সন্ধ্যা গড়িয়ে গেলেও বাড়িতে ফিরে আসেনি ওই কৃষক। পরিবারের লোকজন তাকে খোঁজা খুঁজি করতে থাকে। এরই মধ্যে সন্ধ্যায় ক্ষেতের পাশ দিয়ে যাওয়ার সময় স্থানীয় এক মহিলা ধান ক্ষেতে ওই কৃষকের লাশ দেখতে পেয়ে বাড়িতে খবর দিলে পরিবারের লোকজন গিয়ে কৃষক ইসমাইল হোসেনের লাশ উদ্ধার করে বাড়ীতে নিয়ে আসে। বিদ্যুতের খুটি থেকে বিদ্যুতের তার ধান ক্ষেতের উপর ঝুলে ছিল, অসাবধানতা বশতঃ সে তারের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইসমাইল হোসেন মারা গেছে। তার ডান হাতের কিছু অংশ পুড়েও গেছে। বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর বিষয় টি নিশ্চিত করেছেন টেপামধুপুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম। 

কাউনিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিমুর রহমান বলেন, শুক্রবার সন্ধ্যার পর তারা এ ঘটনার খবর জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত