কালকিনি পৌরসভায় আওয়ামীলীগের প্রার্থী এসএম হানিফের জয়

  মাদারীপুর প্রতিনিধি:

প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ২১:০৬ |  আপডেট  : ১১ মে ২০২৪, ০৮:৫৬

মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী এসএম হানিফ বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯ হাজার ১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজ পেয়েছেন ৬ হাজার ৬৯৭ ভোট আর তৃতীয় হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠু। তিনি পেয়েছেন ৫ হাজার ২৫৫ ভোট। মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান বুধবার রাতে ফলাফল ঘোষণা করেন। 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘কালকিনি পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এখানে ভোটাররা অবাধ ও নিরপেক্ষভাবে ভোটাধিকার প্রয়োগ করেছে। বিচ্ছিন্ন দু’ একটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হয়েছে।’

উল্লেখ্য, কালকিনি পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি ভোট কেন্দ্রে মোট ভোটার ৩৩ হাজার ৪শ’ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৯৫৮ জন ও নারী ভোটারের সংখ্যা ১৬ হাজার ৪৪২ জন। মেয়র পদে ৬ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন প্রতিদ্ব›িদ্বতা করেন। চতুর্থ ধাপে মাদারীপুর জেলার কালকিনি পৌরসভা নির্বাচন গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচনের পরিবেশ অনুকুলে না থাকায় গত ১২ ফেব্রæয়ারি স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ৩১ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত