কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা হাবিব-শাহজাহানসহ ৫ জন কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৭ নভেম্বর ২০২৩, ১৬:৪৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৭:০৯

নাশকতার মামলায় দণ্ডিত বিএনপির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান, কুষ্টিয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জাপার একাংশের মহাসচিব আহসান হাবিব লিংকনসহ ৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অন্য তিন আসামি হলেন- বিএনপির গ্রাম সরকারবিষয়ক সহ-সম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ শামীমুর রহমান শামীম ও বিএনপি নেতা মনিরুল হক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৪ জানুয়ারি বিকেলে ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ চলাকালে যমুনা ফিউচার পার্কের বিপরীতে প্রগতি সরণীতে জনসাধারণের চলাচলে গতিরোধ, পুলিশের কাজে বাধা ও বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে এক লাখ ৬০ হাজার টাকার ক্ষতি হয়।

ওই ঘটনায় ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। মামলা তদন্ত করে ওই বছরের ১২ মে হাবিবুর রহমান হাবিবসহ ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ভাটারা থানার এসআই শাহ মো. সাজু মিয়া।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত