কাউনিয়া স্টেশনের বুকিং ক্লার্ক মিশুক কারাগারে, মাষ্টার রশীদ বরখাস্ত

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১০ অক্টোবর ২০২১, ১৯:২১ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ০২:০৯

রংপুরের কাউনিয়ায় সরকারি অর্থ আত্বসাত ও প্রতারণার মামলায় কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশনের প্রধান টিকিট বুকিং ক্লার্ক মিশুক আল মামুন এখন রংপুর কারাগারে এবং স্টেশন মাষ্টার বাবু আল রশীদ কে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। 

কাউনিয়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস পরবর্তী সময়ে বাংলাদেশ রেলওয়ের ২৪টি ট্রেন কাউনিয়া রেলওয়ে জংশন ষ্টেশন দিয়ে দেশের বিভিন্ন জায়গায় চলাচল করে থাকে এর মধ্যে ১৪টি ট্রেনের টিকিট বিক্রি হয় কাউন্টারে। টিকিট বিক্রয়ের টাকা প্রতিদিন ব্যাংকে জমা দেয়ার কথা থাকলেও কাউনিয়া স্টেশনের প্রধান বুকিং ক্লার্ক মিশুক আল মামুন দীর্ঘ প্রায় ৬ মাস ধরে সেই টাকা সরকারি কোষাগারে জমা না করে নিজে আত্মসাতের চেষ্টা করেন। পরে গত ২৪শে সেপ্টেম্বর বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন মাষ্টার বাবু আল রশিদ কে টাকা আত্মসাতের বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেন। বিষয়টি খতিয়ে দেখতে গিয়ে হিসেবে গরমিল ধরা পড়ে। বিষয়টি স্টেশন মাষ্টার বাবু আল রশিদ উদ্ধর্তন কর্তৃপক্ষকে না জানিয়ে তা ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। কিন্তু গত ৪ঠা অক্টোবর স্টেশন মাষ্টার (ইনচার্জ) এবং প্রধান বুকিং ক্লার্ক কে লালমনিরহাট ডিভিশনে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন উদ্ধর্তন কর্তৃপক্ষ। এতে প্রায় ৩৪ লাখ টাকা আত্মসাতের বিষয়টি প্রাথমিক ভাবে ধরা পড়ে উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে । 

পরে প্রধান টিকিট বুকিং ক্লার্ক মিশুক আল মামুনের বিরুদ্ধে লালমনিরহাট রেলওয়ের জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর ছহির উদ্দিন বাদী হয়ে ৪ অক্টোবর কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশনের প্রধান টিকিট বুকিং ক্লার্ক মিশুক আল মামুনের বিরুদ্ধে লালমনিরহাট জিআরপি থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় ওই দিন ৪ অক্টোবর জিআরপি পুলিশ মিশুক আল মামুন কে আটক করে আদালতের মাধ্যমে রংপুর কারাগারে প্রেরণ করেছে। 

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পশ্চিম অ লের লালমনিরহাট ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ জানান, কাউনিয়া রেলওয়ে জংশন ষ্টেশনের প্রধান টিকিট বুকিং ক্লার্ক মিশুক আল মামুনের বিরুদ্ধে টিকিট বিক্রয়ের প্রায় ৩৪ লাখ টাকা আত্মসাতের বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। 

তিনি এখন সেই মামলায় কারাগারে আছেন। এদিকে দায়িত্বে অবহেলার কারণে রংপুরের কাউনিয়া রেলওয়ে স্টেশন মাষ্টার (ইনচার্জ) বাবু আল রশিদকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে এবং রেলওয়ের টিকিট বিক্রির টাকা আত্মসাতের ঘটনার সাথে স্টেশন মাষ্টার বাবু আল রশীদের সম্পৃক্ততা আছে কী না,তা গভীর ভাবে খতিয়ে দেখা হচ্ছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত