কাউনিয়ায় টেপামধুপুরে নিষিদ্ধ রিং জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ৮ নভেম্বর ২০২২, ১০:০৯ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০০:১৮

কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের নিজদর্পা গ্রামে গত সোমবার অভিযান চালিয়ে জলাশয় থেকে নিষিদ্ধ রিং জাল জব্দ করে মৎস্য বিভাগ এবং তা ধ্বংস করা হয়। 

মৎস্য অফিস সূত্রে জানা গেছে, কিছু অসাধু ব্যক্তি দীর্ঘদিন ধরে টেপামধুপুর এলাকায় মানাষ নদী, খাল, বিল ও বিভিন্ন জলাশয়ে নিষিদ্ধ রিং জাল ব্যবহার করে মাছ শিকার করে আসছে। বিশেষ করে নিষিদ্ধ রিং জাল ব্যবহারে মাছের প্রজনন ক্ষতিগ্রস্থ হচ্ছে। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেড তাহমিনা তারিন এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় নিষিদ্ধ ৭২০ ফিট চায়না দুয়ারী রিং জাল এবং ২০০ মিটার লম্বা একটি কারেন্ট জাল জব্দ করা হয়। যাহার আনুমানিক বাজার মুল্য প্রায় ৮২ হাজার টাকা। পরে জব্দ কৃত জাল উপজেলা পরিষদ চত্তরে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, কৃষি কর্মকর্তা শাহানাজ পারভিন, সমাজসেবা কর্মকর্তা সামিউল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব সরকার, সহকারি মৎস্য কর্মকর্তা মাহবুব উল আলম ও ক্ষেত্র সহকারী আশরাফুল আলম। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন কারেন্ট জাল ও রিং জাল দিয়ে মাছ ধরা আইনত দন্ডনীয় অপরাধ। এ ধরনের কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত