কাউনিয়ায় কমিউটার ট্রেন লাইনচ্যুত, সারাদেশের সাথে রেল যোগাযোগ বন্ধ

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ৪ এপ্রিল ২০২১, ২০:১৪ |  আপডেট  : ১১ মে ২০২৪, ১৮:৪৯

কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশনের পশ্চিম ক্যাবিনের কাছে রবিবার বিকাল সাড়ে তিন টার দিকে কমিউটার ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ে। এতে করে কাউনিয়ার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। 

কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন মাষ্টার বাবু আল রশিদ জানান, দিনাজপুরের বিরল স্টেশন থেকে ছেড়ে আসা লালমনিরহাট গামী ৬২ নং কমিউটার ট্রেন টি স্টেশনে প্রবেশ করার সময় ১ নং ও ২নং লাইনে ট্রেন দাঁড়িয়ে থাকায় সিগনাল পেয়ে ৩নং লাইন দিয়ে প্রবেশের সময় ২টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে সারাদেশের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, লাইনচ্যুতের সময় ট্রেনের ঝাকুনিতে ও প্রচন্ড শব্দে যাত্রীরা আতঙ্কিত হয়ে হুরোহুরি করি করে ট্রেন থেকে নেমে পড়লেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। কমিউটার ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় ঘটনা স্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট ডিভিশনাল ম্যানেজার শাহ সুফী নুর মোহাম্মদ, লালমনির হাট ডিভিশনাল ট্রাফিক সুপাবিনটেনডেন্টন মোঃ আনিছুর রহমান, লালমনিরহাট ডিভিশনাল ইন্জিনিয়ার মোঃ আনোয়ার হোসেন ও লালমনির হাট রেলওয়ে পরিবহন পরিদর্শক মোঃ ছহির উদ্দিন। দুর্ঘটনার কারণ উদঘাটনে লালমনিরহাট ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেনডেন্টন মোঃ আনিছুর রহমানকে প্রধান করে ৪ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সারাদেশের সাথে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে শতশত যাত্রি ভোগান্তিতে পরে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত