কাউনিয়ায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে অশান্তির ঘনঘটা, আহত-৯

  সারওয়ার আলম মুকুল

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১৭:০১ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০৩:৫৪

বিএনপি জামায়াতের নৈরাজ্য, অরাজকতার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ আওয়ামী লীগ কাউনিয়া উপজেলা শাখা এবং ৯০ দশকের ছাত্রলীগ (পদবঞ্চিত) আওয়ামী লীগ নেতৃবৃন্দের উদ্যোগে গত শনিবার রাতে কুর্শা ইউনিয়নের মীরবাগ এলাকায় ডাকা পাল্টা পাল্টি শান্তি সমাবেশ রুপ নেয় অশান্তির ঘনঘটায়। দুই গ্রুপের সংঘর্ষে উভয় গ্রুপের ৯ জন আহত হয়েছে। বর্তমানে উভয় পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। কাউনিয়া বালিকা বিদ্যালয় মোড় সহ গুরুত্বপূর্ণ স্থানে রবিবার সকাল থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রতক্ষ্যদর্শী সূত্রে জানাগেছে, গত শনিবার সন্ধ্যার দিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া এবং সাধারণ সম্পাদক আব্দুল হান্নানের
নেতৃত্বে মীরবাগ বাস স্ট্যান্ডে আয়োজন করে কুর্শা ইউনিয়ন আওয়ামীলীগের নব গঠিত কমিটির পরিচিতি সভা এবং শান্তি সমাবেশ। 

অপর দিকে একই দিন সন্ধ্যা ৭টার দিকে ৯০ দশকের ছাত্রলীগ পদ বঞ্চিত আওয়ামী লীগের ব্যানারে আরেকটি শান্তি সমাবেশ আয়োজন করে মীরবাগ বাজারে অবস্থিত ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে। উভয় পক্ষের শান্তি সমাবেশ বেশ ভালোভাবেই চলছিলো। এরই মধ্যে রাত ৮টার দিকে মীরবাগ বাসস্ট্যান্ডের আওয়ামী লীগের শান্তি সমাবেশ শেষ হলে ২০/২৫ জন যুবক একটি মিছিল নিয়ে মীরবাগ বাজারে ৯০ দশকের ছাত্রলীগের পদবঞ্চিত আওয়ামী লীগের সমবেশ স্থলের পাশ দিয়ে দলীয় কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলে আইনশৃংখলা বাহিনী অন্য রাস্তা দিয়ে যাওয়ার জন্য আহবান জানান। মিছিলকারীরা পুলিশের বাধা উপেক্ষা করে সমাবেশ স্থলে প্রবেশের চেষ্টা করলে উভয় পক্ষ লাঠিসোটা নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে উভয় পক্ষ একে অপরকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে সাদ্দাম হোসেন (২৫), মিজানুর রহমান (৪৮), ডালিম (৩০) জামাল (৩৫) সহ উভয় পক্ষের ৯ জন আহত হয়। পরে কাউনিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোন্তাছের বিল্লাহ সহ এক দল পুলিশসহ দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। খবর পেয়ে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মনোনীতা দাস ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে ওইদিন রাত ১০ টার দিকে ৯০ দশকের ছাত্রলীগের নেতৃবৃন্দ আহত নেতাকর্মীদের দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পথে আবারও হামলা চলে। বর্তমানে উভয় পক্ষের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। বালিকা বিদ্যালয় মোড় সহ গুরুত্বপূর্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে ওসি মোন্তাছের বিল্লাহ জানান। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত