কর্মবিরতিতে রানিং স্টাফরা, সারাদেশে ট্রেন চলাচল বন্ধ

  চট্টগ্রাম প্রতিবেদক:

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ১০:৩৬ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ২২:৪০

ট্রেন চালানোর ক্ষেত্রে অতিরিক্ত ডিউটি ভাতা অর্থ মন্ত্রণালয় থেকে বাতিলের কারণে চালক, শ্রমিক ও কর্মচারিরা কর্মবিরতি শুরু করেছেন। ফলে চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) সকালে চট্টগ্রাম রেলস্টেশনে ঢাকা ও সিলেটমুখী দুইটি ট্রেন গন্তব্যে ছেড়ে যায়নি। পূর্বঘোষণা না দেওয়ায় স্টেশনে যাত্রীরা দুর্ভোগে পড়েন।

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ শ্রমিক ও কর্মচারী সমিতি (পূর্বাঞ্চল) এর সভাপতি মো. মজিবুর রহমান বলেন, রানিং স্টাফরা অতিরিক্ত বেতন-ভাতা পেয়ে এলেও গত দুই বছর ধরে তা দিতে গড়িমসি করা হচ্ছে। এর আগেও কর্মবিরতি পালন করেছিলাম। রেল সচিব  এ বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তা না মেনে অতিরিক্ত ভাতা বাতিল করে মঙ্গলবার (১২ এপ্রিল) অর্থ মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তাই রানিং স্টাফরা ট্রেন চালানো বন্ধ রেখেছেন।

চট্টগ্রাম রেলস্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, সকাল ৭টা ২০ মিনিটে সুবর্ণ এক্সপ্রেস ঢাকার উদ্দেশে এবং এরপর পাহাড়িকা এক্সপ্রেস সিলেটের উদ্দেশে ছাড়ার কথা থাকলেও ছেড়ে যায়নি। মাইলেজের জন্য ট্রেনের লোকোমাস্টার, গার্ড, টিটিরা কর্মবিরতি পালন করছেন। শুধু রেলওয়ে পূর্বাঞ্চলে নয়, একই কারণে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত