করোনা পজিটিভ সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২২, ১৫:৩৪ |  আপডেট  : ২৩ জানুয়ারি ২০২২, ০৯:৪১

ভারতে করোনায় আক্রান্তের তালিকা দীর্ঘ হচ্ছে। এবার প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাঙালি সাহিত্যিক ও গল্পকার শীর্ষেন্দু মুখোপাধ্যায়। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে জানা যায়, গত ২ জানুয়ারি ভারতের মালদহে বইমেলার উদ্বোধনে গিয়েছিলেন শীর্ষেন্দু। সেখান থেকে বাড়ি ফেরার পর সর্দি-কাশিতে ভুগছিলেন। পরে ঝুঁকি না নিয়ে করোনা পরীক্ষা করান। আজ তার রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত চিকিৎসকের পরামর্শে বাড়িতে আইসোলেশনে আছেন তিনি।

নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়ে শীর্ষেন্দু মুখোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, সম্প্রতি মালদা বইমেলা উদ্বোধন করে ফিরেছেন। যদিও করোনার কারণে এখন সেই বইমেলা স্থগিত হয়ে গেছে। সেখান থেকে বাড়ি ফিরে করোনার উপসর্গ দেখা দেয় তার। পরীক্ষা করানোর পর রিপোর্ট পজিটিভ আসে। আপাতত বাড়িতে আইসোলেশনে আছেন।

নতুন বছরের ৩ জানুয়ারি থেকে মালদহ টাউনের বিএসএফ সংলগ্ন মাঠে মালদহে বইমেলা হওয়ার কথা ছিল। সেই হিসেবে ২ জানুয়ারি মেলার উদ্বোধনও করা হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রবীণ সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। কিন্তু মালদহের জেলা প্রশাসক রাজর্ষি মিত্র ও অতিরিক্ত জেলা প্রশাসক কোভিড পজিটিভ হওয়ায় শেষ মুহূর্তে মেলা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। সেখান থেকে ফিরেই অসুস্থ হয়ে পড়েন সাহিত্যিক। আপাতত শরীরে ক্লান্তি ও দুর্বলতা রয়েছে। খাবারের স্বাদও পাচ্ছেন না।

নতুন বছরে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস। বিনোদন ও সাহিত্য জগতের একের পর এক তারকা কোভিডের কবলে পড়ছেন। কবি শ্রীজাতও এরই মধ্যে পজিটিভ হয়েছেন। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় থেকে সংগীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়, অভিনেতা দেব, রুদ্রনীল ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায়সহ অনেকেই ভাইরাসে সংক্রমিত। উদ্বেগ বাড়িয়ে আজ করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে ভর্তি হয়েছেন লতা মঙ্গেশকার।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত