করোনায় ৭ জনের মৃত্যু, নতুন রোগী শনাক্ত ১ হাজার ৯৯৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ জুলাই ২০২২, ২০:২৩ |  আপডেট  : ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৭

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনে এই রোগে মারা গিয়েছিল ১২ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে দশমিক ২৩ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৮১ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। রোববার করোনায় শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৫১ শতাংশ। আজ বেড়ে দাঁড়িয়েছে ১৬ দশমিক ৭৪ শতাংশে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৯৩২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯৯৮ জন। আগের দিন ১৩ হাজার ৮৪২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ২৮৫ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৪ লাখ ৬ হাজার ৭৫১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৮২ হাজার ৯৭২ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৬ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪৯৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ২৭৩ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ৩৬ শতাংশ।

এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৩৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৩৬৩ জন। শনাক্তের হার ১৮ দশমিক ৫৫ শতাংশ। আগের দিনে এই হার ছিল ১৭ দশমিক ৩৫ শতাংশ। আজ করোনায় মৃতদের মধ্যে ৩ জনই এই জেলার বাসিন্দা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত