করোনায় শনাক্তের হার বাড়ছে

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১০ জুন ২০২২, ১৯:৪৮ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১০:০২

করোনায় বাড়তে শুরু করেছে শনাক্ত। যদিও মাসের প্রথম দশ দিনে এখনো কারও মৃত্যু হয়নি। তবে ষষ্ঠ দিন থেকে শনাক্ত ক্রমান্বয়ে বাড়তে শুরু করেছে। 

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৪ জন শনাক্ত হয়েছে।

চলতি মাসের স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া করোনাবিষয়ক বিজ্ঞপ্তির তথ্য থেকে দেখা গেছে, জুনের প্রথম দিন ৩৪ জন শনাক্ত হয়। এরপর দিন ২ জুনে ২২ জন, ৩ জুন ২৯ জন, ৪ জুন ৩১ জন ও ৫ জুন ৩৪ জন শনাক্ত হয়। এরপর ৬ জুন থেকে বাড়তে থাকে শনাক্তের হার। এদিন ৪৩ জন, ৭ জুন ৫৪ জন, ৮ জুন ৫৮ জন এবং ৯ জুনে ৫৯ জন শনাক্ত হয়।

আজ শুক্রবারের বিজ্ঞপ্তি বলছে, নতুন ৬৪ জন নিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৯৩৫ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন কোনো রোগী মারা যায়নি। দেশে করোনায় মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ২৯ হাজার ১৩১ জন। 

এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৬৫ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৬৮৫ জন এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৭৫৫ জন। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪১ লাখ ৭০ হাজার ২৬৯ টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ৩৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যুর ঘটনা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত