করোনায় মৃত্যুহীন দিন পার করল বাংলাদেশ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২০ নভেম্বর ২০২১, ১৮:২৩ |  আপডেট  : ২ মে ২০২৪, ০২:২৬

করোনায় মৃত্যুহীন দিন পার করল বাংলাদেশ। আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও করোনা সংক্রমিত কারও মৃত্যু হয়নি।

বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১৭৮ জন। আগের দিন করোনায় সাতজনের মৃত্যু হয়েছিল। রোগী শনাক্ত হয়েছিল ২৫৩ জন।

দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ৮ মার্চ। এই ভাইরাসে দেশে প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এরপর কোনো দিন দু–একজনের, আবার কোনো কোনো দিন কারও মৃত্যু হয়নি পরের দুই সপ্তাহে। 

সর্বশেষ গত বছরের ৩ এপ্রিল করোনায় কারও মৃত্যু হয়নি। পরদিন মৃত্যু হয় দুজনের। এরপর থেকে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চলতি বছরের মাঝামাঝিতে। দেশে করোনার ডেলটা ধরনের দাপটের মধ্যে গত আগস্টের দুই  দিন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু সর্বোচ্চ ২৬৪ জনে পৌঁছায়।

এদিকে আগস্টের শুরু থেকে দেশে করোনার গণটিকাদান শুরু হওয়ার পর সংক্রমণ ও মৃত্যু কমতে থাকে। এর মধ্যে এক দিনে মৃত্যু একজনেও নেমেছিল। তবে প্রথম কারও মৃত্যু হয়নি সর্বশেষ ২৪ ঘণ্টায়।

দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জনের। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৪৬ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৬ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৯০ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ১৮ শতাংশ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত