কচুয়ায় করোনার গণ টিকাদান কার্যক্রম শুরু

  বাগেরহাট প্রতিনিধি: 

প্রকাশ: ৭ আগস্ট ২০২১, ২০:৫০ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ১৭:৪৩

বাগেরহাটের কচুয়ায় ইউনিয়ন পর্যায়ে কোভিট-১৯ এর রেজিষ্ট্রেশনসহ গণ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল থেকে উপজেলার ৭টি ইউনিয়নে ৩ টি করে কেন্দ্রে এ টিকাদান কার্যক্রম শুরু হয়। সকালে মুষলধারে বৃস্টির মধ্যেও দুর্যোগপুর্ণ আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকে প্রতিটি কেন্দ্র থেকে টিকা গ্রহীতাদের ভীড় লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষ আলাদা ভাবে লাইনে দাড়িয়ে ৩ টি করে বুথের মাধ্যমে ৪ হাজার ২শ জনকে এ টিকা প্রদান করা হচ্ছে। তবে সামাজিক দুরত্ব মানা হচ্ছেনা।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন টিকাদানকর্মী জানান, এই টিকা দেওয়ার জন্য তাদের কোন আলাদা প্রশিক্ষন দেয়া হয়নি। স্বাস্থ্য বিভাগ থেকে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার ও তুলা সরবরাহের কথা থাকলেও তারা তা পান নি। কেউ কেউ ব্যাক্তিগত ভাবে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার ও তুলা সংগ্রহ করেছেন বলে টিকাদানকর্মীরা জানান।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.মনি শংকর পাইক টিকাদানকর্মীদের অভিযোগ বলেন, প্রতিটি কেন্দ্রে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার ও তুলা সরবরাহ করা হয়েছে। যদি কেউ না পেয়ে থাকেন সে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। পরবর্তি টিকা কবে দেয়া হবে এমন প্রশ্নে তিনি বলেন, নির্দেশনা পেলে তা জানিয়ে দেয়া হবে।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল বলেন, আমি প্রতিটি কেন্দ্র পরিদর্শন করেছি, সুষ্ঠুভাবে কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি, আনসার, গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকরা সহযোগীতা করেছেন। প্রথমে বৃষ্টির কারনে কয়েক জায়গায় জড়ো হলেও তা পরবর্তিতে সরিয়ে নেয়া হয়েছে। সব মিলিয়ে টিকাদান কর্মসুচিটি উৎসবে পরিনত হয়েছে। এ টিকাদান কর্মসুচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যারা সহযোগীতা করেছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত