কক্সবাজারের ঘটনা নিন্দনীয়, তবে পর্যটনে প্রভাব পড়বে না: প্রতিমন্ত্রী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১ জানুয়ারি ২০২২, ১৪:৪৯ |  আপডেট  : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:০৪

সম্প্রতি কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের যে ঘটনা ঘটেছে, সেটি নিন্দনীয় উল্লেখ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, এই ঘটনা পর্যটনখাতে নেতিবাচক প্রচাব ফেলবে না।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ৫০ বছর পূর্তি উপলক্ষে শনিবার (১ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনে আয়োজিত ‘প্রেস কনফারেন্স, লোগো উন্মোচন এবং আলোচনা সভা’য় তিনি এ কথা বলেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ২০১৯ সালের ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজ চলাকালে সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে প্রতিমন্ত্রী বলেন, নিউজিল্যান্ড সরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায় ওই ঘটনাকে নেতিবাচক হিসেবে নেয়নি। কক্সবাজারের ঘটনাও (সংঘবদ্ধ ধর্ষণ) নিন্দনীয়। সরকার সেখানে সঙ্গে সঙ্গেই আইনগত ব্যবস্থা নিয়েছে। অল্প স্বল্প সব দেশেই এই ধরনের ঘটনা ঘটে থাকে। এতে সরকারের বা পর্যটনে নেতিবাচক প্রভাব পড়বে বলে আমি মনে করি না।

সম্প্রতি এক নারী অভিযোগ করেন, গত ২২ ডিসেম্বর কক্সবাজার শহরের কবিতা চত্বর রোড সংলগ্ন এক ঝুপড়ি ঘরে আটকে রেখে তাকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। পরে সেখান থেকে তাকে জিয়া গেস্ট ইন নামে হোটেলে নিয়ে দ্বিতীয় দফায় ধর্ষণ করা হয়। এ ঘটনায় ২৩ ডিসেম্বর মামলা করেন ভুক্তভোগীর নারীর স্বামী। ঘটনাটি নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়।

যদিও ওই নারীর কক্সবাজারে নিয়মিত যাতায়াত নিয়ে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন বার্তা দেওয়া হচ্ছে। তবে ধর্ষণ মামলার মূলহোতাসহ কয়েকজন আসামিকে এরই মধ্যে আইনের আওতায় আনা হয়েছে।

সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে পর্যটন প্রতিমন্ত্রী বলেন, সম্মিলিত পদক্ষেপ নিতে হবে যেন এমন ঘটনা আর না ঘটে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. উবায়দুল মোকতাদির চৌধুরী, পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান এ এইচ এম গোলাম কিবরিয়া প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত