২০ নেতাকর্মী আহত

ওয়ার্ড আ. লীগের কমিটি গঠন দিয়ে দুই পক্ষের সংঘর্ষ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৬ এপ্রিল ২০২৩, ১১:০১ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৩

বাগেরহাটের মোরেলগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে বাক- বিতন্ডা ও মতবিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন। মঙ্গলবার (০৪ এপ্রিল) বিকেলে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কমিটি গঠন নিয়ে গাবতলা স্কলের সামনে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও স্থানীয় ইউপি সদস্য মোঃ জাকির তালুকদারের লোকজনের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদরে মধ্যে ওয়ার্ড যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম, মো. আজিজ শেখ, ৯নং ওয়ার্ডের সদস্য মো. মিলন শেখ, মো. খায়রুল শেখ, রুম্মান তালুকদার, ডালিম শেখ ও আশ্রাব আলী শেখকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

এছাড়াও সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি মশিউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান লাল, সভাপতি প্রার্থী ওয়ার্ড মেম্বার জাকির তালুকদার, শাওন শেখ, নাজমুল হাসান, আরিফ শেখ, আউয়াল তালুকদার আহত হয়েছেন বলে দাবি করেছেন নেতাকর্মীরা।

এদিকে সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও ইউপি সদস্য মোঃ জাকির তালুকদার সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে একে অপরের উপর হামলার অভিযোগ তুলেছেন। ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, পূর্ব নির্ধারিত সময়ে গাবতলা স্কুলের সামনে কমিটি গঠন করতে যাই আমরা। আমার স্বাগত বক্তব্য শেষ হওয়ারি আগেই যুবলীগ নেতা ইউপি সদস্য জাকির তালুকদারের নেতৃত্বে একটি বাহিনী লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা করে।এতে আমাদের প্রায় ১৫জন নেতাকর্মী আহত হয়েছেন।

এ বিষয়ে কোন আইনগত ব্যবস্থা নিবেন কিনা এমন প্রশ্নে চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, আগে আমাদের নেতাকর্মীরা সুস্থ্য হোক। তারপর কি করা যায় সেটা ভাবা যাবে। এদিকে চেয়ারম্যান হুমায়ুন কবিরের অভিযোগ অস্বীকার করে যুবলীগ নেতা ইউপি সদস্য জাকির তালুকদার বলেন, অগনতান্ত্রিকভাবে কমিটি গঠন করার পায়তারা করছিল চেয়ারম্যান, হুমায়ুন কবির, ইউপি সদস্য মিলনসহ কয়েকজন। বিষয়টির প্রতিবাদ করায় চেয়ারম্যান ও মিলনসহ কয়েকজন আমাদের উপর হামলা করে। এতে আমাদের কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজন হাসপাতালে ভর্তি রয়েছে।

হামলার বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান এই ইউপি সদস্য। মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত আছে। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত