ওড়াকান্দির ঠাকুরবাড়ি মন্দিরে পূজা দিলেন মোদি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ১৪:৫৪ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৫

দুই দিনের সফরের দ্বিতীয় দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়ায় যান। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পূজা দিতে যান কাশিয়ানীর ওড়াকান্দির হরিচাঁদ ঠাকুরের মন্দিরে।

বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দিতে পৌঁছে মতুয়াদের তীর্থস্থান হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর স্থানীয়দের উদ্দেশে বক্তব্য দেন তিনি।

শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মস্থান ওড়াকান্দিকে একদিক থেকে ‘ভারত ও বাংলাদেশের আত্মিক সম্পর্কের তীর্থক্ষেত্র’ উল্লেখ করে মোদি বলেন, ‘আমাদের সম্পর্ক মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক। মনের সঙ্গে মনের সম্পর্ক।’

বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কে বিষয়টিকে সামনে মোদি বলেন, ‘ভারত এবং বাংলাদেশ- উভয় দেশই নিজেদের বিকাশ, নিজেদের প্রগতির চেয়ে সমগ্র বিশ্বের উন্নতি দেখতে চায়। উভয় দেশই পৃথিবীতে অস্থিরতা, সন্ত্রাস ও অশান্তির পরিবর্তে স্থিতিশীলতা, প্রেম ও শান্তি চায়।’

শনিবার দুপুর ১২টা ৪০ মিনিটে ওড়াকান্দিতে পৌঁছানোর আগে মোদি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে মোদি সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দেন। সেখান থেকে হেলিকপ্টারে যান টুঙ্গিপাড়ায়। টুঙ্গিপাড়ায় তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা শেষে তিনি একটি বৃক্ষের চারা রোপণ করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত