এ সপ্তাহ থেকে লাল চিহ্নিত সড়ক হতে হকার সরানোর কার্যক্রম শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩৮ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ২২:২১

রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্ট ও বায়তুল মোকাররম এলাকায় হকার উচ্ছেদে অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসডিসি)। গুরুত্বপূর্ণ বিবেচনায় এই সড়ককে লাল হিসেবে চিহ্নিত করেছে ডিএসসিসি। পথচারীদের চলাচলের জন্য এই রাস্তা দখলমুক্ত করতে এই অভিযান চালানো হয়। কর্মকর্তারা আরও জানান, পদ্মা সেতু চালুর পর এই সড়কে গাড়ির চাপ বেড়েছে। সেকারণেও যানজটমুক্ত রাখতে এখানে এই অভিযান চালানো হচ্ছে।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জানান। তিনি জানান, মেয়র হানিফ ফ্লাইওয়ার থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত সড়কের এই অংশটিকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ এলাকাটি হকারমুক্ত থাকবে। এখানে রাস্তা ও ফুটপাতে কোনও হকার থাকবে না।

এর আগে গত বুধবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে হকার্স মার্কেটের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসি’র মেয়র শেখ ফজলে নূর তাপস জানান, ডিএসসিসি’র আওতাধীন সড়কগুলো গুরুত্ব অনুযায়ী লাল, হলুদ ও সবুজ এই তিন রঙে চিহ্নিত করা হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়ককে লাল রঙ দ্বারা চিহ্নিত করবো। এ ধরনের সড়কে কোনও হকার বসতে দেওয়া হবে না। যারা আছেন তাদের পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। আর কিছু সড়ক গুরুত্ব অনুযায়ী  হলুদ ও সবুজ  চিহ্নিত করা হবে।

মেয়রের ঘোষণা অনুযায়ী এই সপ্তাহ থেকে লাল চিহ্নিত সড়ক ও হাঁটার পথ থেকে হকার সরানোর কার্যক্রম শুরু হলো।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত