এসডিজি বাস্তবায়নে সরকারি-বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২১, ২০:১১ |  আপডেট  : ২ মে ২০২৪, ২২:৩২

বাগেরহাটে এসডিজি বাস্তবায়নে সরকারি-বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়েছে । সোমবার সকাল ১১ টায় বাংলাদেশে কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থা সমূহের সমন্বয়কারী প্রতিষ্টান এডাব বাগেরহাট জেলা শাখা এ সেমিনারের আয়োজন করে। 

সেমিনারে এডাব বাগেরহাট জেলা শাখার সভাপতি রঞ্জিত কুমার বিশ্বাস সভাপতিত্বে ও এডাবের সদস্য মোঃ মাঞ্জুরুল ইসলামের স ালনায় সেমিনারে বক্তব্য রাখেন বাগেরহাট সদর মহিলা ভাইস চেয়ারম্যান ও নির্মান সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিজিয়া পারভিন,জেলা সমাজসেবা কর্মকর্তা এস এম রফিকুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপপরিচালক নাজমুন নাহার, আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের অবঃ প্রাপ্ত প্রধান শিক্ষক মুখার্জী রবীন্দ্রনাথ , অগ্রযাত্রা  মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আম্বিয়া খাতুন, যমুনা টিভির বাগেরহাট প্রতিনিধি ইয়ামীন আলী,বাগেরহাট পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র আবুল হাসেম শিপন, মহিলা কাউন্সিলর তানিয়া খাতুন,আসমা আজাদ, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও এডাবের সদস্য মোঃ কামরুজ্জামান প্রমুখ। 

সেমিনারে বক্তারা বলেন,পৃথিবী থেকে ক্ষুধা,দারিদ্র,অশিক্ষা,অসমতা,নারীর প্রতি বৈষম ও জলবায়ু হ্রাস করে সমান অংশীদারিত্ব করার মাধ্যমে টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে ২০১৫ সালে জাতিসংঘ কতৃক প্রণীত হয়েছে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)। সারা বিশে^র জন্য এটি একটি অভিন্ন কর্মসূচি । এসডিজি বাস্তবায়িত হলে পৃথিবীর সকল দেশের মতো বাংলাদেশও একটি সুখী সমৃদ্ধিশালী দেশে উন্নীত হবে । টেকসই উন্নয়নের লক্ষ্যে জাতি সংঘ ১৯৩টি দেশের জন্য ১৭টি এজেন্ডা গ্রহন করেছে । আর প্রতিটি দেশটি যদি এসডিজি যথাযথ ভাবে বাস্তবায়ন করে তবে দেশে ন্যায় ও অধিকারভিত্তিক সমাজ প্রতিষ্টা হবে । যেখানে কেউ পিছিয়ে থাকবে না।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত