পররাষ্ট্রমন্ত্রী

এমপি আনারের লাশ এখনও উদ্ধার হয়নি, মূল হোতাকে গ্রেপ্তার করেছে ডিবি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ মে ২০২৪, ১৯:৩৯ |  আপডেট  : ১৩ জুন ২০২৪, ০৩:০৬

ভারতে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের লাশ এখনও উদ্ধার হয়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এমপি আনোয়ারুল আজিম আনারের হত্যার ঘটনা খুবই দুঃখজনক, মর্মান্তিক, অনভিপ্রেত। কলকাতা পুলিশ যে ফ্ল্যাটে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে, সেখানে ঢুকেছিল। কিন্তু লাশ সেখানে পায়নি।

বুধবার (২২ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।হাছান মাহমুদ বলেন, হত্যাকাণ্ডের মূল হোতাসহ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ডিবি গ্রেফতার করেছে। কলকাতা পুলিশও দুজনকে গ্রেফতার করেছে। তদন্ত চলছে, কীভাবে এ হত্যাকাণ্ড সংঘটিত করা হয়েছে।

তিনি আরও বলেন, এ নিয়ে বিস্তারিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলবে। আমরা হাইকমিশনের মাধ্যমে খোঁজ রাখছি। বিষয়টি তদন্তাধীন, এখনো মরদেহ পাওয়া যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন এটা একটা পরিকল্পিত হত্যা।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পুরোটা না দেখে ডয়েচে ভেলে চ্যানেলের ডকুমেন্টারি নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। এটা আমার নিজের দেখতে হবে।

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে দুর্নীতির কারণে। এটা তার ব্যক্তিগত দায়। এটা ইনস্টিটিউশনাল কোনো বিষয় না।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত