এভারেস্ট পর্বতের কাছে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ছয়জন নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২৩, ১৭:১২ |  আপডেট  : ১ মে ২০২৪, ১১:২৩

নেপালে এভারেস্ট পর্বতের কাছে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয় আরোহীর সবাই নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে নেপালের পাহাড়ি সোলুখুম্বু জেলার লামজুরা এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

বিমানবন্দর থেকে উড্ডয়নের কয়েক মিনিটের মাথায় হেলিকপ্টারটি নিখোঁজ হয়েছিল। নিখোঁজের প্রায় তিন ঘণ্টা পর হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পাওয়া যায়। ঘটনাস্থলে আরোহীদের লাশও পাওয়া যায়।নেপালি কর্মকর্তারা জানিয়েছেন, বেসরকারি হেলিকপ্টারটিতে একজন পাইলট ও মেক্সিকোর পাঁচ নাগরিক (পর্যটক) ছিলেন।

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক জ্ঞানেন্দ্র ভুল বলেন, মানাং এয়ারের হেলিকপ্টারটি স্থানীয় সময় আজ সকাল ১০টা ৪ মিনিটে সোলুখুম্বুরের বিমানবন্দর থেকে রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে রওনা করেছিল। সকাল ১০টা ১২ মিনিটে নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নিখোঁজ হেলিকপ্টারটি খুঁজতে দুটি হেলিকপ্টার পাঠানো হয়েছিল। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে হেলিকপ্টার দুটিকে ফেরত আসতে হয়। স্থানীয় লোকজন পুলিশকে জানান, লামজুরা এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে তাঁরা বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পান। পরে উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছায়।

হেলিকপ্টারটি পাহাড়ের চূড়ায় থাকা কোনো গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করছেন কর্মকর্তারা। হেলিকপ্টারটি বিধ্বস্তের সঠিক কারণ জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে নেপালের কর্তৃপক্ষ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত