এবার সকল ইউএনওকে বদলির নির্দেশ ইসির  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২ ডিসেম্বর ২০২৩, ১০:০৩ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০২:৪৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দেশের সকল উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) বদলি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান এ সংক্রান্ত একটি নির্দেশনা পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের নিমিত্ত সকল উপজেলা নির্বাহী অফিসারকে পর্যায়ক্রমে বদলী করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যে সকল উপজেলা নির্বাহী অফিসারদের বর্তমান কর্মস্থলে ০১ (এক) বছরের অধিক চাকুরীকাল সম্পন্ন হয়েছে তাদেরকে অন্য জেলায় বদলীর প্রস্তাব আগামী ০৫ ডিসেম্বরোর মধ্যে নির্বাচন কমিশনে কমিশনে প্রেরণ করা প্রয়োজন।

এর আগে সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও (ওসি) বদলি করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে নির্দেশনা দিয়েছে ইসি।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, এই রকম সিদ্ধান্ত নির্বাচন কমিশন দিয়েছেন। তবে নির্দেশনা সংক্রান্ত চিঠি তারা পেয়েছেন কি-না, সেটা বলতে পারছিনা।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত