এবারের রমজানে খাবার সংরক্ষণে স্যামসাং রেফ্রিজারেটর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২২, ১৪:৩৯ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ০০:১০

গত কয়েক বছর কোভিড-১৯ এর কারণে রিয়ানা ও সামিকে রমজান মাস লকডাউন পরিস্থিতির মাঝেই পালন করতে হয়। কিন্তু, এ বছর পরিস্থিতি বদলে গেছে; আর তাই তারা এবার খানিকটা ভিন্নভাবে রমজান মাস পালনের পরিকল্পনা গ্রহণ করে। রিয়ানা ও সামি দু’জনাই কাজ করেন; তাই এ পরিস্থিতিতে তারা স্বাস্থ্যকর ও সতেজ খাদ্য সংরক্ষণের পদ্ধতি নিয়ে খানিকটা চিন্তায় পড়ে যান। অনেক চিন্তা-ভাবনা ও বন্ধুদের পরামর্শ নিয়ে দীর্ঘক্ষণ খাবার সংরক্ষণ ও সতেজ রাখতে বাসার জন্য নতুন একটি রেফ্রিজারেটর কিনে ফেলেন তারা।      

দুর্গন্ধ আমাদের ক্ষুধাকে দমিয়ে ফেলে; তাই রেফ্রিজারেটরের ভেতরে সতেজ গন্ধ নিশ্চিত করতে আমাদের বিশেষ মনোযোগ দিতে হবে। স্যামসাংয়ের আরটি৪৭ রেফ্রিজারেটরে ‘টুইন কুলিং প্লাস’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যেখানে ফ্রিজ ও ফ্রিজার কম্পার্টমেন্ট উভয়ের জন্যই রয়েছে ‘ডাবল ইভাপোরেটর’ ও ডাবল কুলিং ফ্যান ফিচার; যা কম্পার্টমেন্টগুলোকে পৃথকভাবে ঠাণ্ডা করে এবং ফ্রিজার থেকে ফ্রিজে গন্ধ ছড়ানোর বিষয়টিকে প্রতিরোধ করে। হিমায়িত খাদ্য বা ফ্রোজেন ফুড থাকে স্বাদযুক্ত ও গন্ধহীন। এই ফিচারগুলো ৭০ শতাংশ পর্যন্ত আর্দ্রতা  বজায় রেখে খাবারকে ১৫ দিন সময় পর্যন্ত সতেজ রাখে। ফ্রিজে আর্দ্রতা-পূর্ণ সতেজতা, সুস্বাদু, গন্ধমুক্ত হিমায়িত খাবারের মাধ্যমে যে কোন ব্যক্তিই এই রমজানে ইফতারের জন্য স্বাস্থ্যকর ও সতেজ  খাবার সংরক্ষণের বিষয়টি নিশ্চিত করতে পারবেন! 

চাহিদা অনুযায়ী আরটি৪৭ রেফ্রিজারেটরে ফাইভ কনভারসন মোড রাখা হয়েছে রমজান মাসে ইফতার ও বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য মানুষের বাসার বাইরে থাকার প্রবণতা দেখায়; তাই, এ সময় ফ্রিজের তুলনায় ফ্রিজারের প্রয়োজনীয়তা বেড়ে যায়। অন্যদিকে, মুদিপণ্য কেনার পর এগুলো সংরক্ষণের জন্য ফ্রিজারের চেয়ে ফ্রিজের প্রয়োজনীয়তা বেড়ে যায়। এ ধরনের পরিস্থিতিতে, ফাইভ কনভারসন মোডগুলো বেশ সহায়ক ভূমিকা রাখে।    
 
এ মোডগুলোর মধ্যে রয়েছে রেগুলার মোড; এ মোডের মাধ্যমে স্বাভাবিকভাবেই রেফ্রিজারেটর চলবে। এক্সট্রা ফ্রিজ মোডে ফ্রিজার ও ফ্রিজ উভয়ই সাধারণ ফ্রিজ হিসেবে কাজ করে। এটি শপিং মোড নামেও পরিচিত। সিজনাল মোডের মাধ্যমে ফ্রিজার বন্ধ করে শুধুমাত্র ফ্রিজকে চালু রাখা যাবে, যা অনেক বিদ্যুত সাশ্রয় করবে। ভ্যাকেশন মোডে ফ্রিজ অপশন বন্ধ থাকবে এবং ফ্রিজার অপশন চালু থাকবে, যেখানে ‘র’ ফুডকে দীর্ঘসময় সংরক্ষণ করা যাবে এবং হোম অ্যালোন মোডে ফ্রিজার ফ্রিজে রূপান্তরিত হবে, যা ৭৫ শতাংশ বিদ্যুত সাশ্রয় করে। এটি মিনি-ফ্রিজ নামেও পরিচিত। এ ফিচারগুলো বিভিন্ন পরিস্থিতিতে রেফ্রিজারেটর ব্যবহারকে আরো উন্নত করবে।    
  
রমজান আমাদের জীবনে এক উৎসবমুখর পরিবেশ নিয়ে আসে; এ সময় বাহারি খাবারের প্রতি মানুষের চাহিদা বাড়ে এবং খাদ্য সামগ্রী সংরক্ষণের বিষয়টি সামনে চলে আসে। এ ব্যস্ত জীবনে এ সময় খাবার সংরক্ষণের কোন বিকল্প নেই। রমজান মাসে খাবার সংরক্ষণের জন্য রেফ্রিজারেটর ইতিবাচক ভূমিকা রাখে। তাই, রিয়ানা ও সামির মতো যারা রমজান মাসে সতেজ, স্বাস্থ্যকর খাবার সংরক্ষণ করতে চান তাদের জন্য স্যামসাং আরটি৪৭ রেফ্রিজারেটরই বেশ উপযোগী হবে।   

তাছাড়া, স্যামসাং-এর ‘এই ঈদে স্যামসাং কিনলেন তো জিতলেন’ ক্যাম্পেইনের অধীনে, গ্রাহকরা মিক্সার গ্রাইন্ডার, ব্লেন্ডার এবং আয়রন জিততে পারেন নির্দিষ্ট মডেলের সাইড-বাই-সাইড বা টুইন কুলিং ফ্রিজ কিনে। রেফ্রিজারেটরের দাম ৩৬,৯০০ টাকা থেকে শুরু, সাথে থাকছে ১১,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এবং ২৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত