এটা শুধু মেসি ও লেভানডভস্কির মধ্যে যুদ্ধ নয়: পোল্যান্ড কোচ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ১০:১০ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০১:৫৬

দিন যেয়ে রাতে মুখোমুখি হবে আর্জেন্টিনা-পোল্যান্ড। দুই দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। যে দল জিতবে সে দলেরই কার্যত শেষ ষোলোতে খেলা নিশ্চিত হবে। স্বাভাবিকভাবেই এ দ্বৈরথ ঘিরে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন লিওনেল মেসি ও রবার্ট লেভানডভস্কি। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

ফুটবলবোদ্ধারা বলছেন, এ মহারণে লড়াইটা হবে মূলত দুই মহাতারকার। এখন আর্জেন্টিনাকে মেসি না পোল্যান্ডকে লেভানডভস্কি নকআউটের টিকিট পাইয়ে দেন-তা দেখার অপেক্ষা। তারা ধরেই নিয়েছেন এটা মেসি বনাম লেভানডভস্কি যুদ্ধ। 

তবে সেটা মানতে নারাজ পোল্যান্ড কোচ চেজলো মিচিনুইজ। তিনি বলেন, আমরা এসব গ্রেট স্ট্রাইকারের ওপর নির্ভর করি। তবে এককভাবে কেউ ম্যাচ জেতাতে পারে না। পোলিশ কোচ বলেন, এটা কেবল মেসি ও লেভানডভস্কির যুদ্ধ নয়। জিততে হলে লিওর’ও তার সতীর্থদের সহায়তা লাগবে। লেভারও সতীর্থদের দরকার হবে। কারণ, এটি টেনিস ম্যাচ নয়, আবার ওয়ান-অন-ওয়ান গেমও নয়। 

গ্রুপ সি’তে সমান দুটি করে ম্যাচ খেলেছে আর্জেন্টিনা ও পোল্যান্ড। এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে এগিয়ে আছে পোলিশরা। সেখানে এক জয় ও এক হারে পিছিয়ে রয়েছে আর্জেন্টাইনরা। এক্ষেত্রে ড্র করলেও পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা ভালোভাবেই থাকবে ইউরোপিয়ান দলটির।

তবে ম্যাচটিকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না মিচিনুইজ। সর্বস্ব উজাড় করে দিয়েই শিষ্যদের খেলতে অনুপ্রাণিত করে যাচ্ছেন তিনি। বিশেষ করে প্রতিপক্ষ দলে যখন মেসির মতো খেলোয়াড় আছে, তখন আরও সতর্ক ৫২ বছর বয়সী কোচ।

মিচিনুইজ বলেন, আমাদের ফুটবলারদের ভিন্ন কিছু করে দেখাতে বলেছি। যাতে মেসি সহজে গোল করতে না পারে। কারণ, তাকে থামাতে একের অধিক খেলোয়াড় লাগে।

তিনি বলেন, বিগত কয়েক বছর ধরেই তা আমরা দেখে আসছি। আমি মনে করি না, মেসিকে আটকানোর সহজ উপায় কেউ খুঁজে বের করতে পেরেছে। এটা তার শেষ বিশ্বকাপ। ফলে সে উচ্চাকাঙ্ক্ষী থাকবে। তাকে থামাতেই হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত