এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো ভারত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৭ আগস্ট ২০২২, ১০:৫০ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ২০:১৫

এক ম্যাচ হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো ভারত। শনিবার রাতে ফ্লোরিডার লডারহিলে স্বাগতিক দলকে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারীরা। এই ম্যাচে ভারতের জয়ের নায়ক ডানহাতি পেসার আভেশ খান। যার কারণে সিরিজের দ্বিতীয় ম্যাচ হেরেছিল ভারত।

গত ১ আগস্ট সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটিতে শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু আভেশের করা সেই শেষ ওভারে একটি নো বলসহ পরপর দুই বলে ছয় ও চার হজম করে দুই বলেই ম্যাচ জিতে নেয় ক্যারিবীয়রা। এক ম্যাচ পরই চার ওভারে মাত্র ১৭ রান খরচায় ২ উইকেট নিয়ে দলকে জেতালেন আভেশ।

টস হেরে ব্যাট করতে নামা ভারতের পক্ষে কেউই বড় ইনিংস খেলতে পারেনি। তবে সবার সম্মিলিত অবদানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করে ফেলে সফরকারীরা। দলের পক্ষে ৩১ বলে সর্বোচ্চ ৪৪ রান করেছেন রিশাভ পান্ত। ওবেদ ম্যাকয়ের বলে ক্যাচ আউট হওয়ায় ফিফটি করা হয়নি তার।

এছাড়া অধিনায়ক রোহিত শর্মা ১৬ বলে ৩৩, সুর্যকুমার যাদব ১৪ বলে ২৪, দীপক হুদা ১৯ বলে ২১, সানজু স্যামসন ২৩ বলে ৩০ ও অক্ষর প্যাটেল ৮ বলে ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন। দুইটি করে উইকেট নেন আলজারি জোসেফ ও ওবেদ ম্যাকয়। দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট নেওয়া ম্যাকয় এবার ৪ ওভারে দেন ৬৬ রান।

জবাব দিতে নেমে ১৯.১ ওভারে মাত্র ১৩২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলেরপ অক্ষে সর্বোচ্চ ২৪ রান আসে নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েলের ব্যাট থেকে। ভারতের হয়ে বল হাতে আর্শদীপ সিং নেন ৩ উইকেট। আভেশ খান, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণুইর শিকার দুইটি করে উইকেট।

পাঁচ ম্যাচ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে শিরোপা নিশ্চিত করলো ভারত। রোববার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত