এক পর্দায় কিংবদন্তী জুটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১২:১০ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৮:০৬

আলমগীর ও রুনা লায়লা; একজন ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা, অন্যজন বাংলা গানের অবিস্মরণীয় গায়িকা। অফস্ক্রিন তথা বাস্তবে তারা স্বামী-স্ত্রী। দুই দশকের বেশি সময় ধরে সংসার করছেন দেশের এ নক্ষত্রদ্বয়। তবে একসঙ্গে তাদেরকে পর্দায় সেভাবে পাওয়া যায়নি।

কেবল একটি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছিলেন তারা। সেটাও ২৭ বছর আগে। সিনেমার নাম ‘শিল্পী’; পরিচালনা করেছিলেন চাষী নজরুল ইসলাম।

দীর্ঘদিন পর আবারও একসঙ্গে পর্দায় হাজির হচ্ছেন আলমগীর ও রুনা লায়লা। তাদেরকে নিয়ে একটি বিজ্ঞাপনচিত্র বানাচ্ছেন নির্মাতা অনন্য মামুন। চমকের শেষ এখানেই নয়, এই চিত্রে আলমগীর-রুনা লায়লার সঙ্গে থাকছেন আঁখি আলমগীরও। তিনি আলমগীরের প্রথম সংসারের কন্যা। ফলে প্রথমবার একসঙ্গে পর্দায় দেখা যাবে তাদের তিনজনকে।

জানা গেছে, একটি রিয়েল এস্টেট কোম্পানির প্রচারে নির্মিত হচ্ছে বিজ্ঞাপনচিত্রটি। আগামী ১০ জানুয়ারি হবে এর শুটিং।

অনন্য মামুন বলেন, ‘তাদের মতো কিংবদন্তিকে নিয়ে কাজ করতে পারা সৌভাগ্যের এবং অবশ্যই আনন্দের। এটা আমার জন্য অনেক বিশেষ একটি কাজ হতে যাচ্ছে। বিজ্ঞাপনের গল্প তাদেরকে ঘিরেই সাজানো। সুতরাং এখানে অন্য কাউকে কল্পনা করতে পারিনি।’

উল্লেখ্য, ৫৩ বছর ধরে পেশাদার সংগীতশিল্পী হিসেবে কাজ করছেন রুনা লায়লা। বাংলাদেশের পাশাপাশি ভারত ও পাকিস্তানেও তিনি সুনাম কুড়িয়েছেন। হাজার হাজার গানে তিনি জয় করেছেন একাধিক প্রজন্মের মন। অন্যদিকে আলমগীরের সিনে ক্যারিয়ারও প্রায় পঞ্চাশ বছরের। দেশের সিনেমায় সবচেয়ে বেশি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেতা তিনি।

আলমগীরের কন্যা আঁখিও অভিনয় করেছিলেন। তবে সেটা শিশুশিল্পী হিসেবে, ‘ভাত দে’ সিনেমায়। বড় হয়ে তিনি গানের পথ বেছে নেন এবং জনপ্রিয়তা লাভ করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত