এক্সপ্রেসওয়েতে যানবাহন আটকে দিয়েছেন শিক্ষার্থীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১৪:২৭ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩

রাজধানীর বিভিন্ন পয়েন্টের সড়কে অবস্থান নিয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে ফার্মগেট মোড়ে অবস্থান নিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ে আটকে দিয়েছেন তারা। এতে করে এক্সপ্রেসওয়ে দিয়ে সব ধরনের যানচলাচল বন্ধ হয়ে গেছে।

বুধবার (১০ জুলাই) দুপুর ১২টা ২০ মিনিটে ফার্মগেটে অবস্থান নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের আন্দোলনকারী শিক্ষার্থীরা। তাদের অবরোধের কারণে ফার্মগেট, বিজয় সরণি ও মানিক মিয়া অ্যাভিনিউ এলাকায় যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পরে তারা এক্সপ্রেসওয়েও বন্ধ করে দেন। যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় শত শত যাত্রীকে হেঁটে গন্তব্যের দিকে রওনা দিতে দেখা গেছে।

এদিকে, শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনের মধ্যেই প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ।

একইসঙ্গে এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও শিক্ষার্থীদের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলেছেন আদালত। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ৭ আগস্ট দিন ধার্য করা হয়েছে।

এ আদেশের ফলে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত